ময়মনসিংহে ভূয়া পুলিশ গ্রেফতার

ফারুক আমেদ :
ময়মনসিংহের তারাকান্দায় ময়মনসিংহ-হালুয়াঘাট মহাসড়কে পুলিশ সেজে চাঁদাবাজির প্রস্তুতিগ্রহণের পূর্বে জনতার হাতে আটকের পর পুলিশ এক ভূয়া এস.আই পরিচয় দানকারিকে গ্রেফতার করেছে। গ্রেফতার কৃত শাহাদত আলম (২৮) ত্রিশাল উপজেলার ধলা নামাপাড়া গ্রাামের এম.এ মজিদের পুত্র এবং সদর উপজেলার ব্রিজমোড় কাঁশবন আবাসিক এলাকার বাসিন্দা।
ভূয়া পুলিশ পরিচয়দানকারি শাহাদাতকে আটকের কথা স্বীকার করে তারাকান্দা থানা অফিসার ইনচার্জ আবুল খায়ের জানান, (৩১ জুলাই) শনিবার রাত আনুমানিক সাড়ে ১০ টার দিকে রিক্সা করে তারাকান্দার মধুপুর বাজারে এসে পৌছায় শাহাদত। এ সময় শাহাদতের গায়ে পুলিশের এস.আই এর র‌্যাংক ব্যাচসহ নূরে আলম নামের নেমপ্লেট সম্বলিত পুলিশের মতই পোশাক পরিহিত ছিল। রুবেল (২৪) নামে এক সহযোগীসহ অবস্থানকালে শাহাদত মধুপুর বাজারের দোকানদার মোতালেবের দোকান থেকে ১শত টাকা এবং ১ টি বেনসন সিগারেট নেয়। পরে টাকা দেবার কথা বলে টাকা এবং সিগারেট নিলেও আর তাকে পাওয়া যাচ্ছিলনা। এক সময় সে পুলিশের পোশাক খুলে ফেলে সাধারণ পোশাক পরিধান করে। এমতাবস্থায় লোকজনের সন্দেহ হলে তার হাতে থাকা ব্যাগ চেক করে পুলিশের পোশাক পাওয়া যায়। পরে তারাকান্দা থানায় খবর দিলে এসআই সাইদুর রহমানের নেতৃত্বে তারাকান্দা থানা পুলিশের সদস্যরা শাহাদতকে থানায় নিয়ে আসে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে অটককৃত শাহাদত জানায় সে পুলিশের কনষ্টেবল ছিল। ডোপটেষ্টে পজিটিভ হবার কারণে সে ২০২০ সালে চাকুরী হারায়। সে এবং তাঁর সঙ্গী রুবেল (২৪) মহাসড়কে চাঁদাবাজির প্রস্তুতি নিচ্ছিল। এ সময় সে জনতার হাতে আটক হয়। তার সঙ্গী রুবেল পালিয়ে গেছে।
তারাকান্দা থানা অফিসার ইনচার্জ আবুল খায়ের আরও জানান, শাহাদাতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের মাধ্যমে চলমান আইনে মামলা রজু হয়েছে।