ময়মনসিংহে বিশ্ব মানবাধিকার দিবস পালিত

ময়মনসিংহ প্রতিনিধি : মঙ্গলবার ১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে আর্ন্তজাতিক মানবাধিকার সাংবাধিক সংস্থা ময়মনসিংহ বিভাগ,জেলা ও মহানগরের উদ্যোগে মঙ্গলবার সকাল ১০ টায় ময়মনসিংহ রেলস্টেশন কৃষ্ণচুড়া চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালী ময়মনসিংহ নগরীর প্রধান প্রধান সড়ক পদক্ষিন করে ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে দিয়ে ফিরোজ জাহাঙ্গীর চত্বরে মানববন্ধন করে।

পরে সংক্ষিপ্ত সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন আর্ন্তজাতিক মানবাধিকার সাংবাধিক সংস্থার বিভাগীয় সহ-সভাপতি জনাব আমীন আকবরী। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আর্ন্তজাতিক মানবাধিকার সাংবাধিক সংস্থার বিভাগীয় সেক্রেটারী অধ্যক্ষ মোঃ ওসমান গনি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ বিভাগের সহকারী সেক্রেটারী এডভোকেট এম এ বুলবুল, সাংগঠনিক সম্পাদক ডাঃ আসাদুজ্জামান, ময়মনসিংহ জেলা সভাপতি বিশিষ্ট সাংবাদিক জনাব আলমগীর কবীর, জেলা সাংগঠনিক সম্পাদক এটিএম শামীম রেজা খান, নেত্রকোনা জেলা সহ-সভাপতি ফারুক আহম্মদ, ময়মনসিংহ মহানগর সেক্রেটারী মাহমুদুল হাসান শাহীন, সভাপতি খন্দকার আবু হানিফ,কবি নজরুল বিশ্ববিদ্যালয় সভাপতি রাশেদুজ্জামান রনি, ময়মনসিংহ লাইব্রেরী সায়েন্স ইনস্টিটিউট এর প্রভাষক মোঃ মনিরুজ্জামান প্রমূখ।

অনুষ্ঠান পরিচালনা করেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ত্ব রিয়াদুল হাসান শাহীন। এ সময় বক্তারা দেশ ও বিশ্ব ব্যাপি মানবাধিকার প্রতিষ্ঠার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন এবং নিপিড়ীত ও বঞ্চিত মানুষের পাশে দাড়ানোর আহবান জানান।