ময়মনসিংহে বিদ্যুৎ উপকেন্দ্রে আবারও আগুন, ৪ জেলায় বিদ্যুৎ সরবরাহ ব্যাহত

স্টাফ করেসপন্ডেন, ময়মনসিংহ ১০ সেপ্টেম্বর :
ময়মনসিংহ নগরীর কেউওয়াটখালি ১৩২/১৩৩ কেভি বিদ্যুৎ পাওয়ার উপকেন্দ্রে আবারও অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবরে পেয়ে ময়মনসিংহ ফায়ার সার্ভিসের ৩ ইউনিট ঘটনাস্থলে পৌছে ১ ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে এনেছে বলে জানা গেছে। তবে কি কারনে এই অগ্নিকান্ড তা এখনো জানা যায়নি।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সাড়ে ১০ টার দিকে এ আগুনের সুত্রপাত ঘটে। তবে ধারনা করা হচ্ছে সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এরআগে গত মঙ্গলবার ১ দুপুরে এই উপকেন্দ্রে ভয়াবহ আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের ৪ টি ইউনিট আগুন নিয়ন্ত্রনে আনে।

ময়মনসিংহ বিদ্যুৎ বিতরণ বিভাগ ২ এর প্রধান প্রকৌশলী ইন্দ্রজিত দেবনাথ এই খবরের সত্যতা নিশ্চিত করে জানান, সকাল সাড়ে ১০ টার দিকে কেওয়াটখালী বিদ্যুৎ উপকেন্দ্রে আগুনের সূত্রপাত ঘটে। সেখানে ১টি বেকআপ সার্কিট ও বিদ্যুৎ এর অন্যনান সরঞ্জাম ছিল। তারমধ্যে একটি বেকআপ সম্পূর্ণ পুড়ে যায়। এখন ময়মনসিংহ বিভাগের শেরপুর, জামালপুর, নেত্রকোনা ও ময়মনসিংহসহ ৪ টি জেলায় বিদ্যুৎ সংযোগ ব্যাহত রয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩ টি ইউনিট এসে প্রায় ১ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। ধারনা করা হচ্ছে সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনো বলা যাচ্ছেনা। তদন্ত করে ক্ষতির পরিমান বের করতে হবে।