ময়মনসিংহে বঙ্গবন্ধুর ছবিসহ “চেতনায় অম্লান”,অনলাইনে জিডি উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী

দেশে প্রথম পর্যায়ে ময়মনসিংহ জেলার কোতুয়ালী মডেল ও ভালুকা মডেল থানায় অনলাইনে জিডি (লস্ট এন্ড ফাউন্ড) পরীক্ষামূলক প্রকল্পের উদ্বোধন এবং ১৯২১ থেকে ১৯৭১ কোথায় নেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গবন্ধুর বিশাল ছবিতে স্বর্ণাক্ষরে লেখা বিভিন্ন ভাষনের গুরুত্বপূর্ণ অংশ, ৩০ ফুট উচুঁ ‘চেতনায় অম্লান’ যেখানে ৬দফা ও ৯ মাসের যুদ্ধ, পালতোলা বড় নৌকা, ডিঙ্গি নৌকা, ফোয়ারা ইথ্যাদির উদ্বোধন করবেন বৃহস্পতিবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি । দেশবরেন্য লেখক ও শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবাল, যাদুশিল্পী জুয়েল আইচসহ অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত থাকবেন।
এরপর বৃহস্পতিবার সকাল ১০ টায় ময়মনসিংহ জেলা পুলিশের আয়োজনে তিনি ‘মুজিব বর্ষে যুক্তির পথে সত্যকে জানবো, অন্ধকার ঠেলে সমৃদ্ধ ময়মনসিংহ গড়বো’ এই শ্লোগান নিয়ে ময়মনসিংহ পুলিশ লাইন্স মাঠে বৃহস্পতিবার সকাল ১০টায় মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী এবং নিরাপদ সড়ক আন্দোলন বিষয়ে অন্তঃজেলা পুলিশ সুপার বির্তক প্রতিযোগিতা ও কমিউনিটি পুলিশিং মহাসামবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি।
এতে বিশেষ অতিথি থাকবেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, স্থানীয় সংসদ সদস্যগণ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, ময়মনসিংহ সিটির মেয়র ইকরামুল হক টিটু, বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান এনডিসি ও ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান, জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভেঅকেট জহিরুল হক খোকা, জেলা নাগরিক আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খান, আনন্দমোন কলেজেনর অধ্যক্ষ অধ্যাপক নরায়ন চন্দ্র ভৌমিক ও জেলা কমিুনিটি পুলিশিং সভাপতি অধ্যাপক আমির আহমেদ চৌধুরী রতন প্রমূখ। পুলিশ সুপার (সদ্য অতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতিপ্রাপ্ত) শাহ আবিদ হোসেন জানান, সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
কমিউনিটি পুলিশিং ময়মনসিংহ সদর উপজেলা শাখার সভাপতি, গণকল্যাণ পরিষদ (জিকেপি) নির্বাহী পরিচালক, শম্ভুগঞ্জ জিকেপি (অনার্স) কলেজের প্রতিষ্ঠাতা ও গভর্নিং বডির সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ লায়ন ড. মোঃ সিরাজুল ইসলাম আজকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের বিভিন্ন প্রোগ্রাম সফলভাবে সম্পন্ন করার জন্য আমন্ত্রিত সকলকে স্বতঃষ্ফুর্তভাবে উপস্থিত থাকার জন্য আহবান জানিয়েছেন।