ময়মনসিংহে পৃথক ঘটনায় দুটি হত্যা

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ ২৪ এপ্রিল :
ময়মনসিংহের হালুয়াঘাট ও তারাকান্দা উপজেলায় পৃথক ঘটনায় দুটি হত্যাকান্ডের ঘটনা ঘটেছে।

জানা যায়, শুক্রবার (২৪ এপ্রিল) মধ্যরাতে হালুয়াঘাট উপজেলার দিলদুরা ইউনিয়নের আতুয়াজঙ্গল উলুয়াকান্দা বাঘমার গ্রামে কুতুব উদ্দিন (৩২) নামে এক মাছ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করে একটি ধান ক্ষেতে ফেলে যায় দূর্বৃত্তরা। নিহত কুতুব ওই গ্রামের মৃত আব্দুল হেকিমের ছেলে বলে জানা গেছে।

জানা যায়, সকালে স্থানীয়রা তার মরদেহ দেখে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ কুতুবের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি মো. শাহ কামাল আকন্দ এই খবরের সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনার খবর পেয়ে গোয়েন্দা পুলিশ ডিবির একটি টিম ঘটনস্থল পরিদর্শন করেছে। নিহতের মরদেহে একাধিক আঘাতের চিহৃ রয়েছে। ধারনা করা হচ্ছে রাতের আধাঁরে দূর্বৃত্তরা তাকে হত্যা করে ফেলে রেখে যায়। কি কারনে এ হত্যা, তা এখনো পাওয়া যায়নি। বিষয়টি নিয়ে গোয়েন্দা পুলিশের টিমসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তদন্তে নেমেছে। এ ঘটনায় এখনো কাউকে আটক করা হয়নি। তবে দ্রুতই এ হত্যাকান্ডের ঘটনা উম্মোচন করা হবে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

অন্যদিকে বৃহস্পতিবার (২৩ এপ্রিল) বিকেলে তারাকান্দা উপজেলার বালিখা ইউনিয়নের ডাকিরকান্দা গ্রামে ছোট শিশুদের ঝগড়াকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে মারামারি ঘটনা ঘটে। এসময় ঝগড়া থামাতে গিয়ে বাবুল (৪০) নামে একজন নিহত হয়। পরে পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তে জন্য মমেক হাসপাতসল মর্গে পাঠিয়েছে।

তাররাকান্দা থানার ওসি আবুল খায়ের এ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, উপজেলার বালিখা ইউনিয়নের ডাকিরকান্দা গ্রামে শিশুদের নিয়ে শাহজাহান ও উসমান পরিবারের দু’পক্ষের মধ্যে ঝগড়া বাঁধে। এ সময় পাশের বাড়ির বাবুল মিয়া ঝগড়া থামাতে গিয়ে নিহত হয়। পরে পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তে জন্য মমেক হাসপাতসল মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় নিহতের ছেলে রাসেল বাদি হয়ে তারাকান্দা থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।