ময়মনসিংহে দূর্বৃত্তের হাতে মসজিদের ইমাম খুন

মাসুদ রানা, ময়মনসিংহ ২০ সেপ্টেম্বর :
ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানার সাধুয়া পশ্চিমপাড়া জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মো. আজিম উদ্দিনকে কুপিয়ে ও জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। সে ওই এলাকার মৃত শেখ মজরত আলীর ছেলে বলে জানা গেছে।

শনিবার (১৯ সেপ্টেম্বর) রাতে উপজেলার বেলদিয়া গ্রামের সাধুয়া মার্কেটের সামনে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। কি কারনে এ হত্যাকান্ড তা এখনো জানা যায়নি। তবে পুলিশের ধারনা পূর্ব শত্রুতার জেরধরে এমন ঘটনা ঘটতে পারে।

জানা যায়, বেলদিয়া গ্রামের সাধুয়া পশ্চিমপাড়া জামে মসজিদের ইমাম আজিম উদ্দিন এশার নামাজের ইমামতি শেষে বাড়ি ফিরছিলেন। পরে সাধুয়া মার্কেটের সামনে পৌছলে দূর্বৃত্তা তার উপর অতর্কিত হামলা চালায়। এ সময় তাকে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাথারী কুপিয়ে ও জাবাই করে গলা কেটে হত্যা করে ফেলে রেখে যায়। এরপর স্থানীয়রা তার মরদেহ দেখে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ এসে ইমামের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতাল মর্গে পাঠিয়েছে। তিনি ওই মসজিদে দীর্ঘ ২০ বছর যাবত ইমামতি করে আসছেন বলে এলাকাবাসী জানিয়েছেন।

পাগলা থানার ওসি শাহিনুজ্জামান এই ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শনিবার রাতে এশার নামাজ শেষে ওই ইমাম বাড়ি ফেরার পথে দূর্বৃত্তদের হাতে খুন হন। কি কারনে হত্যাকান্ড তা এখনো জানা যায়নি। তবে পূর্ব বিরোধ থাকতে পারে বলে ধরনা করা হচ্ছে। খবর পেয়ে পুলিশ নিহত ইমামের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতাল মর্গে পাঠিয়েছে। তিনি ওই মসজিদে দীর্ঘদিন যাবত ইমামতি করে আসছিলেন। এ ঘটনায় এখনো কাউকে আটক করা হয়নি। এ বিষয়ে একটি হত্যা মামলার প্রক্রিয়া চলছে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।