ময়মনসিংহে দু’দিনে ৩ জনের আত্মহত্যা

ফারুক আহমেদ :
ময়মনসিংহের গফরগাঁওয়ে দু’দিনে তিনজনের আতœহত্যার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত এ আতœহত্যার ঘটনাগুলো ঘটে।
মৃতরা হলেন, উপজেলার পাগলা থানার ডুবাইল গ্রামের শফিকুল ইসলামের ছেলে এসএসসি পরীক্ষার্থী অনীক (১৬) ও একই উপজেলার চৌকা গ্রামের আনাস মিয়ার ছেলে রুবেল মিয়া (১৬) এবং অপরজন গফরগাঁও পৌরশহরের কড়ইতলা এলাকার মফিদুল ইসলামের ছেলে আরিফ (২২)।
পাগলা থানার ওসি রাশেদুজ্জামান বলেন, অনীক ও রুবেল মিয়ার আতœহত্যার ঘটনায় দুটি অপমৃত্যু মামলা হয়েছে। তিনি বলেন, অনীক মিয়া এ বছরের এসএসসি পরীক্ষার্থী ছিল। বাড়ির সবাই তারাবি পড়তে গেলে ঘরের আড়ার সঙ্গে ফাঁসিতে ঝুলে আতœহত্যা করে সে। পরে তার দাদা হাবিবুর রহমানসহ পরিবারের লোকজন ঘরের দরজা ভেঙে ভেতরে ঢুকে মরদেহ দেখতে পান। খবর পেয়ে পাগলা থানার পুলিশ ময়নাতদন্তের জন্য মরদেহ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। ওসি আরও বলেন, গত মঙ্গলবার উপজেলার চৌকা গ্রামের রুবেল মিয়া পারিবারিক কলহের জেরে বিষপান করে। পরিবারের লোকজন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে বৃহস্পতিবার সন্ধ্যায় তার মৃত্যু হয়।
অপরদিকে গফরগাঁও থানার ওসি অনুকুল সরকার বলেন, গত বৃহস্পতিবার রাত ১২টায় পৌরশহরের আরিফ পারিবারিক কলহের জেরে বিষপান করেন। পরিবারের লোকজন টের পেয়ে তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় সেখান থেকে কর্তব্যরত চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। পরদিন শুক্রবার সকাল ১১টায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে বলেও জানান তিনি।