ময়মনসিংহে জেএমবি’র ৫ সদস্য আটক

ময়মনসিংহের মুক্তাগাছায় অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি’র (জামাতুল মুজাহিদীন বাংলাদেশ) পাঁচ সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়। রবিবার (১২ জুলাই) দুপুর ২টার দিকে উপজেলার কুড়িপাড়া এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- মিস্টার (৪৮), আসাদ আলী (৪৫), রাশেদ (৩২), মোখলেছুর রহমান মুক্তার (২৮) ও বাছেদ আলী (২৬)। তাদের সবার বাড়ি মুক্তাগাছা উপজেলায়।

বিকেলে র‍্যাব-১৪ প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব জানতে পারে, মুক্তাগাছার কুড়িপাড়া গ্রামের স্থানীয় জামে মসজিদের কাছে একটি ঘরের ভিতরে নিষিদ্ধ ঘোষিত জেএমবি’র কিছু সদস্য একত্রিত হয়ে নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করছে। খবর পেয়ে রবিবার দুপুর ২টার দিকে র‍্যাব-১৪’র কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল এফতেখার উদ্দিনের নির্দেশে র‍্যাবের একটি দল ওই এলাকায় অভিযান চালায়। এসময় ঘটনাস্থলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় ওই পাঁচজনকে আটক করে র‍্যাব-১৪।

র‌্যাব আরও জানায়, আটকদের কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আসামিদের বিরুদ্ধে মুক্তাগাছা থানায় মামলার প্রক্রিয়া চলছে।