ময়মনসিংহে জমি বিরোধে ছোট ভাইদের হাতে বড় ভাই খুন

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ ২৮ জানুয়ারি :
ময়মনসিংহের তারাকান্দা উপজেলার পল্লী এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জেরধরে বড় ভাই আবুল হাসিমকে (৬৫) এ্যালোপাথারি কুপিয়ে ও বেধরক পিটিয়ে হত্যা করেছে ছোট ভাই এবং ভাতিজারা। এ ঘটনায় নিহতের ছোট ২ ভাই আবুল কাশেম ও কাজিম উদ্দিন তোতাকে আটক করেছে পুলিশ। নিহত আবুল হাসিম উপজলার গালাঘাঁও ইউনিয়নের মাইলুড়া গ্রামের মৃত সুলমামুত মন্সীর ছেলে বলে জানা গেছে।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) ময়মনসিংহ মেডিকেল কলেজ মমেক হাসপাতসলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এরআগে সোমবার (২৭ জানুয়ারি) রাত ৯ টার দিকে উপজেলার মাইলুড়া বাজার এলাকার এ হত্যাকান্ডের ঘটনা ঘটে।

নিহতের বড় ছেলে ইসলাম উদ্দিন অভিযোগ করে বলেন,
আমার চাচা আবুল কাশেম ও কাজিম উদ্দিন তোতার সঙ্গে দীর্ঘদিন যাবৎ ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে গত দের বছর ধরে আদালতে মামলা চলছে। এরই জের ধরে গত রাতে বাবাকে একা পেয়ে মাইলুড়া বাজার এলাকায় পথরোধ করে আমার ২ চাচা আবুল কাশেম, কাজিম উদ্দিন তোতা, চাচাতো ভাই সোহেল, রুবেল ও একই এলাকার ডাকাত আবুল কালামসহ আরও অজ্ঞাত ৩ জন। এসময় সবাই মিলে বাবার উপর অতর্কিত হামলা চালিয়ে এ্যালোপাথারি কুপিয়ে এবং বেধরক পিটিয়ে গুরতর আহত করে রাস্তার পাশে ফেলে যায়। পরে খবর পেয়ে আমার বাবাকে উদ্ধার করে মমেক হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। পরে ঢাকা যাওয়ার পথে গাজীপুর এলাকায় পৌছলে বাবার মৃত্যু হয়। এঘটনায় নিহতের বড় ছেলে বাবা হত্যার কঠিন বিচার দাবি করেছেন।

তারাকান্দা থানার ওসি আবুল খায়ের এই ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ছোট ভাই আবুল কাশেম ও কাজিম উদ্দিন তোতার সঙ্গে দীর্ঘদিন যাবৎ ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে গত দের বছর ধরে আদালতে মামলা চলছে। এরইজের ধরে গত রাতে আবুল হাসিমকে একা পেয়ে মাইলুড়া বাজার এলাকায় পথরোধ করে হামলা চালানো হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়েছে। এঘটনায় দুজনকে আটক করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।