ময়মনসিংহে কোতোয়ালী পুলিশের বিট পুলিশিংয়ের সভা

অনলাইন ডেস্ক : ময়মনসিংহে কোতোয়ালী পুলিশের বিট পুলিশিংয়ের সভা ও জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে সদরের ১১ নং ঘাগড়া ইউনিয়ন পরিষদের এই সভা অনুষ্ঠিত হয়। নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান সাইদুর রহমানের সভাপতিত্বে কোতোয়ালী মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ প্রধান অতিথির বক্তব্য রাখেন। এ সময় ঘাগড়া ইউপির নব নির্বাচিত সদস্য, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভায় আইন শৃংখলা বিষয়ক মতবিনিময়কালে কোতোয়ালী মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ বলেন, বর্তমান সময়ে মাদক সবচেয়ে বেশি ক্ষতিকর। মাদক যুব সমাজকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। যার ভয়াবহ ছোবল ব্যক্তি থেকে শুরু করে পরিবার ও সমাজকে মারাত্বকভাবে ক্ষতিগ্রস্থ করছে। মাদক সমাজ ও রাষ্ট্রকে মেধাহীন করে তুলছে। এ জন্য মাদক নির্মুলের কোন বিকল্প নেই। তিনি আরো বলেন, মাদক ব্যবসায়ী ও মাদকের সাথে জড়িতদের কোন ধরণের ছাড় নেই।

মাদকসেবী, ব্যবসায়ী ও মাদকের গডফাদার যত বড়ই হোক তাদেরকে আইনের হাতে তুলে দিতে সহযোগীতা করুন। তথ্য দিয়ে পুলিশকে সহযোগীতা করুন তথ্যদাতাদের নাম গোপন রাখা হবে। তিনি আরো বলেন, জনসাধারণ পুলিশি সেবা নিতে এই থানায় কোন প্রকার হয়রানির স্বীকার হবে না। সততার সাথে স্বচ্ছতা বজায় রেখে আইন প্রয়োগ করতে পুলিশ বদ্ধপরিকর। জনসাধারণের সাথে পুলিশের যাতে দূরত্ব না থাকে সে বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য পুলিশ পরিদর্শক শাহ কামাল আকন্দ কোতোয়ালী মডেল থানায় ওসি হিসাবে যোগদান করে আইন শৃংখলা বিষয়ক বিভিন্ন মবিনিময়, কমিউনিটি পুলিশিং ও বিট পলিশিংয়ের বিভিন্ন সভায় প্রকাশ্য ঘোষণা দেন, কোতোয়ালী মডেল থানায় যে কোন ধরণের মামলা ও জিডি করতে কেউ হয়রানী হবে না। দ্রুততার সাথে সকলের অভিযোগ আমলে নিয়ে আইনী ব্যবস্থা নেয়া হবে। মামলা কিংবা জিডি পুলিশের কোন সদস্য অর্থ দাবি করলে অথবা কেউ হয়রানী স্বিকার হয়েছে এমন অভিযোগ পেলে ঐ কর্মকর্তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।