ময়মনসিংহে করোনা আক্রান্ত বৃদ্ধের মৃত্যু, নতুন শনাক্ত ৯

মাসুদ রানা, ময়মনসিংহ ১৬ এপ্রিল :ময়মনসিংহে এই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আব্দুল কাদের (৬০) নামে এক বৃদ্ধ মৃত্যুবরণ করেছেন। সে ফুলপুর উপজেলার বালিয়া ইউনিয়নের কাঁইচাপুর গ্রামে বাসিন্দা।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) বিকেলে ময়মনসিংহ নগরীর সূর্যকান্ত (এসকে হাসপাতাল) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এরআগে তিনি গত শুক্রবার (১০ এপ্রিল) বিকেল ওই হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন।

ময়মনসিংহ সিভিল সার্জন ডা. এ বি এম মশিউল আলম এই খবরের সত্যতা নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার ভোর থেকেই করোনা আক্রান্ত কাদেরর শ্বাস কষ্ট শুরু হয়।
পরে আইসিইউ’র টিকিৎসক তাকে অক্সিজেনও দেয়। এতেও তার শ্বাসকষ্ট না কমলে আইসিইতে নিয়ে যাওয়া হয়। পরে বিকালে তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, করোনা পজিটিভ নিয়ে যখন আইসোলেশনে আসেন এর আগে থেকেই আব্দুল কাদেরের শ্বাস কষ্ট ছিল। ভিটামিনেরও তীব্র অভাব ছিল। তার মুখেও ঘা ছিল। তিনি ধুমপানও করতেন। ধারণা করা হচ্ছে তিনি ডায়াবেটিস রোগেও আক্রান্ত ছিলেন।

অন্যদিকে, ময়মনসিংহ জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরও এক চিকিৎসকসহ ৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

এ বিষয়ে সিভিল সার্জন জানান, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মাসকান্দা আমিরাবাদ এলাকায় একজন, গফরগাঁও স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক, স্টাফ নার্স ও অফিস সহকারীসহ ৩ জন, ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারোবাড়ি ইউনিয়নে একই পরিবারের ৪ জন ও হালুয়াঘাট উপজেলার নড়াইল ইউনিয়নের গোপীনগর গ্রামে আরও ১ জন এ রোগে আক্রান্ত হয়েছে।

এ ছাড়া ময়মনসিংহ বিভাগের ৪ জেলায় এ পর্যন্ত ৬০ জন করোনা ভাইরাস সংক্রমনে আক্রান্ত। তার মধ্যে আজ আব্দুল কাদেরের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ডা. এ বি এম মশিউল আলম।