ময়মনসিংহে আরো ১ চিকিৎসক করোনা আক্রান্ত, এলাকা লকডাউন

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ ১৪ এপ্রিল :
ময়মনসিংহ নগরীতে আরও এক চিকিৎসক করোনা ভাইরাস সংক্রমনে আক্রান্ত হয়েছে। তাকে নগরীর সূর্য কান্ত (এসকে) হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। তিনি ৩৯ তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারের কর্মকর্তা। সেই সঙ্গে উনার চিকিৎসক স্বামীর করোনা সন্দেহে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। এরআগে গফরগাঁও উপজেলা হাসপাতালের আরও দুই চিকিৎসক এই রোগে আক্রান্ত হন। তাদেরকেও একই আইসোলেশনে রাখা হয়েছে।

মঙ্গলবার (১৪ এপ্রিল) বিকেলে নগরীর চরপাড়া নয়াপাড়া লাশকাটা গেইটের বিপরীত গলি এলাকার বাসা থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় তাকে হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়। এ ঘটনায় ওই বাড়িসহ পুরো এলাকাটি লকডাউন ঘোষনা করেছে উপজেলা প্রশাসন। আক্রান্ত ওই চিকিৎসক ব্রাহ্মনবাড়িয়ার একটি হাসপাতালে কর্মরত ছিলেন ও তার স্বামী মমেক হাসপাতালে কর্মরত ছিল বলে জানা গেছে।

উপজেলা নির্বাহী অফিসার শেখ হাফিজুর রহমান এই খবরের সত্যতা নিশ্চিত করে জানান, করোনা ভাইরাসে (কোভিট ১৯) এক চিকিৎসক আক্রান্ত হয়েছে। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারাসহ আমরা আক্রান্ত রোগীর নমুনা সংগ্রহ করি। পরে তার নমুনা ময়মনসিংহ মেডিকেল কলেজের (মমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করে করোনা প্রজিটিভ পাওয়া যায়। এরপর ওই চিকিৎসককে এসকে হাসপাতালের আইসোলেশনপ পাঠানো হয়। একই সঙ্গে উনার স্বামীর শরীরে করোনা সন্দেহে নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, ওই চিকিৎসক ব্রাহ্মবাড়িয়ার একটি হাসপাতলে কর্মরত ছিলেন। সেখানে একজন করোনা রোগীকে চিকিৎসা দিয়ে ছিল। ধারনা করা হচ্চে, ওই রোগীর সংক্রমন থেকেই তার শরীরে এ ভাইরাস এসেছে। তিনি ৩৯ তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারের কর্মকর্তা। এ ঘটনায় ওই চিকিৎসকের বাড়িসহ পুরো এলাকাটি লকডাউন ঘোষনা করেছে উপজেলা প্রশাসন।