ময়মনসিংহে আঞ্চলিক লোক সংগীত উৎসব উদ্বোধন

ময়মনসিংহে ৬ দিনব্যাপী আঞ্চলিক লোক সংগীত উৎসবের উদ্বোধন করলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু। রবিবার বিকেলে নগরীর সার্কিট হাউজমাঠ সংলগ্ন জিমনেসিয়াম মাঠে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে এ উৎসবের উদ্বোধন করা হয়।

পরে জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু। সভায় বিশেষ অতিথি হিসেবে রাখেন, বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ মাঝি, পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদোন্নতি প্রাপ্ত) শাহ আবিদ হোসেন, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট মোঃ জহিরুল হক খোকা ও সাধারণ সম্পাদক এডভোতেট মোয়াজ্জেম হোসেন বাবুল।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় ময়মনসিংহ জেলা প্রশাসনের আয়োজনে ছয় দিনের এ উৎসবে লোকজ সংস্কৃতিকে তুলে ধরতে এই মেলার আয়োজন করা হয়েছে। মেলায় স্টল রয়েছে ২৮টি। এছাড়া উৎসবে লোকজ সংগীতের পাশাপাশি, বিতর্ক প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উৎসবটি প্রতিদিন সকাল নয়টা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত। আগামী শুক্রবার উৎসব সমাপনী অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। পরে প্রতিমন্ত্রী কেএম খালিদ বাবু অতিথিদের নিয়ে মেলার বিভিন্ন স্টলগুলো পরিদর্শন এবং স্টল মালিকদের সাথে কুশল বিনিময় করেন।