ময়মনসিংহের চরপাড়ায় আ.লীগে জনপ্রিয় মুখ যুবনেতা রুমেল

মাসুদ রানা, ময়মনসিংহ ১৮ সেপ্টেম্বর :
ময়মনসিংহ নগরীর চরপাড়া এলাকার জনপ্রিয় মুখ তরুন যুবনেতা আসাদুজ্জামান রুমেলকে ঘিরে রাজনৈতিক প্রত্যাশা ব্যাপক। তিনি জেলা যুবলীগের অন্যতম সদস্য।
এই যুবলীগ নেতা দলের জন্য নিবেদিত প্রান, সাংগঠনিক দক্ষতা, আদর্শিক উদ্দমতায় নিজ সংগঠন আওয়ামী যুবলীগে তার অবস্থান সুদৃঢ় থাকলেও তাকে ঘিরে স্থানীয় আওয়ামী লীগে প্রত্যাশার মেরুকরণ চলছে বলে গুঞ্জন রয়েছে।

নগরীর বাণিজ্যিক ও অর্থনৈতিকভাবে সমৃদ্ধ এলাকা চরপাড়া ১৪ নং ওয়ার্ড। এখানে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ অনেকটা ঐক্যবদ্ধ। অন্যান্য এলাকার মতো গ্রুপ বিভাজনের বিষবাস্প থাকলেও যুবনেতা আসাদুজ্জামান রুমেলের জনপ্রিয়তার প্রশ্নে এখানে ঐক্যমত রয়েছে। তার প্রমান মিলেছে সিটি করপোরেশন নির্বাচনে।

সদ্য অনুষ্ঠিত ময়মনসিংহ সিটি নির্বাচনে ১৪ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে সবার আগে প্রার্থীতার ঘোষনা দিয়ে ব্যাপক সমর্থন ও সম্ভাবনা থাকা সত্বেও তিনি শেষমেশ নির্বাচন থেকে সড়ে যান। এক্ষেত্রে আওয়ামী লীগ নেতা ফজলুল হক উজ্জ্বল এ ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হন।এলাকার স্বার্থে রাজনৈতিক সেক্রিফাইজ মনোভাব পোষন করায় রুমেলের জনপ্রিয়তার আরও সুদৃঢ় হয়।

নগরীর ব্যস্ত এলাকা চরপাড়ায় তরুণ সমাজ সেবক রুমেল এই এলাকার জনগনের কল্যানে নিবেদিত প্রান। তার গড়ে তোলা সততা যুব সংঘ ইতিমধ্যে জনসেবায় জনগণের আস্থা অর্জন করেছে। নিজ দল আওয়ামী লীগ ও সরকারের যেকোন উদ্যেগকে বাস্তবায়ন ও জনসচেতনতা সৃষ্টিতে কাজ করছে সততা যুব সংঘ। গত রোজার মাসে পথচারীদের মাঝে ইফতার ও সেহেরি বিতরণ, স্কুলের শিশুদের জন্য ফ্রি টিফিন বিতরন, ডেঙ্গু প্রতিরোধে এডিস মশা নিধন কার্যক্রম পরিচালনায় পরিস্কার অভিযান হয়েছে রুমেলের নেতৃত্বে।

যুবনেতা আসাদুজ্জামান রুমেলের জনকল্যানমূলক কার্যক্রম আওয়ামী লীগ, যুবলীগকে ওই এলাকায় সাধারণ মানুষের কাছে আরও আস্থাশীল ও জনপ্রিয় করেছে। তাই স্থানীয় নেতৃত্ব রুমেলকে নিজ সংগঠনে রাখতে সচেষ্ট বলে জানা গেছে। নেতাকর্মীরা মনে করেন রুমেল ওই এলাকায় দলের গুরুত্বপূর্ণ পদে থাকলে সাংগঠনিক ও দলীয় শক্তি অনেকাংশে বাড়বে।

ময়মনসিংহ জেলা যুবলীগের সম্মেলন আগামী মাসের শেষ সাপ্তাহে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ উপলক্ষে কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে বর্ধিত সভা হয়েছে। তবে সভায় সম্মেলনের নিদিষ্ট তারিখ নির্ধারন হয়নি। জেলা যুবলীগ আহবায়ক এড আজহারুল ইসলাম যুগ্ম আহবায়কবৃন্দসহ সকল স্থরের নেতাকর্মীদের কাছে আসাদুজ্জামান রুমেল এক কথায় সাংগঠনিক কর্মঠ কর্মী হিসাবে আত্মপ্রকাশ করে নিয়েছে নিজের কাজের মাধ্যমে। যা তার রাজনৈতিক পথচলায় অর্জিত হয়েছে সংগঠনের জন্য বিশ্বস্ততা, একাগ্রতার জন্য। যা রুমেলকে এনে দিতে পারে অর্জিত স্থান এমনটাই বলছেন রাজনৈতিক মহল।