মৈত্রী ও বন্ধন এক্সপ্রেস ট্রেন চলাচল ১ মাস বন্ধ

মৈত্রী ও বন্ধন এক্সপ্রেস ট্রেন চলাচল ১ মাস বন্ধ।

করোনাভাইরাসের কারণে ঢাকা-কলকাতা রুটে মৈত্রী এবং খুলনা-কলকাতা রুটে বন্ধন এক্সপ্রেস ট্রেন চলাচল আজ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ-ভারতের রেলওয়ে কর্তৃপক্ষ।

সর্বশেষ শনিবার ঢাকা থেকে ছাড়া মৈত্রী এক্সপ্রেস ট্রেনে ৫১ জন ভারতীয় কলকাতায় ফেরেন। একই দিন ভারত থেকে ২৮৪ জন বাংলাদেশি ঢাকায় এসেছেন।

এদিকে আজ থেকে ১০ এপ্রিল পর্যন্ত যেসব যাত্রী মৈত্রী ও বন্ধন এক্সপ্রেস ট্রেনের অগ্রিম টিকিট কেটেছিলেন সোমবার থেকে সেই সব টিকিট ফেরত নেবে বাংলাদেশ রেলওয়ে। সোমবার দুপুর ১২টা থেকে কমলাপুর রেলওয়ে স্টেশন ‘ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেস কাউন্টার’ থেকে অগ্রিম কাটা টিকিটের বিপরীতে সমপরিমাণ টাকা ফেরত দেয়া হবে।

রেলওয়ে মহাপরিচালক মো. শামছুজ্জামান জানান, শুক্রবার রাতে ভারতীয় হাইকমিশন থেকে নির্দেশনা আসে মৈত্রী ও বন্ধন এক্সপ্রেস চলাচল রবিবার থেকে বন্ধ করে দেয়ার। করোনাভাইরাস প্রতিরোধে ট্রেন দুটি বন্ধের বিষয়ে উভয় দেশের রেলওয়ে সংশ্লিষ্ট কর্মকর্তারা একাধিকবার বৈঠক করেন।

কমলাপুর রেলওয়ে ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেস ট্রেন কাউন্টারের বুকিং সহকারী সাইফুল ইসলাম জানান, সর্বশেষে শুক্রবার তারা মৈত্রী এক্সপ্রেস ট্রেনের টিকিট বিক্রি করেছেন। শনিবার সকালে টিকিট বিক্রি না করতে নির্দেশনা আসে।