মঞ্জুরি কমিশনের চেয়াম্যানের সাথে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসির সাক্ষাৎ

ফারুক আহমেদ :
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ডক্টর দিল আফরোজা বেগমের সঙ্গে ঢাকায় তাঁর কার্যালয়ে গতকাল বুধবার সাক্ষাৎ করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর সৌমিত্র শেখর। এ সময় উপাচার্য নজরুল বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও উন্নয়ন পরিকল্পনা সম্পর্কে ইউজিসি চেয়ারম্যানকে অবহিত করেন।
শিক্ষকদের সুযোগ-সুবিধা বৃদ্ধি, বিশেষ করে তরুণ শিক্ষকদের ছুটি জনিত শূন্যপদ স্থায়ীকরণ, দ্রুত সময়ের মধ্যে শিক্ষাছুটি প্রাপ্তি, ইউজিসির বৃত্তি পাওয়ার সুবিধা বৃদ্ধি, গবেষণায় বরাদ্দ বৃদ্ধি, ইন্টারনেট সংযোগ ও ল্যাব তৈরি, প্রশিক্ষণের ব্যবস্থাকরণ, ছাত্রী ও নারী শিক্ষকদের জন্য বিশেষ প্রাতিষ্ঠানিক সুবিধা প্রদান ইত্যাদি বিষয়ে নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর সৌমিত্র শেখর ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক ডক্টর দিল আফরোজা বেগমের দৃষ্টি আকর্ষণ করেন।

ড. দিল আফরোজা বেগম ইতিবাচক দৃষ্টিতে এই সমস্ত দাবি পূরণ করার আশ্বাস প্রদান করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান ও গবেষণার ধরন আরো উন্নত করার জন্য দৃষ্টি আকর্ষণ করেন। এ সময় উপাচার্য সৌমিত্র শেখর নজরুল বিশ্ববিদ্যালয়ের সদ্য প্রকাশিত কলা অনুষদীয় গবেষণা পত্রিকা “মানববিদ্যা গবেষণাপত্র” ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক ড. দিল আফরোজ বেগমের হাতে তুলে দেন।
তিনি গবেষণাপত্র প্রকাশের ভুয়সী প্রশংসা করেন। “মানববিদ্যা গবেষণাপত্রে”র এই সংখ্যার সম্পাদক হলেন কলা অনুষদের ডিন অধ্যাপক ডক্টর আহমেদুল বারী ও নির্বাহী সম্পাদক ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শেখ মেহেদী হাসান।