ভারতে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ২৩৫ মৃত্যু ৫৩

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৩৫ জন। এ নিয়ে দেশটিতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২০৬৯ জনে। আর এখন পর্যন্ত মারা গেছেন ৫৩।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। এর আগে ভারতে বুধবার একদিনেই ৪৩৭ ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হন। সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন তামিলনাড়ুতে।

এদিকে তাবলিগের দিল্লি মারকাজ নিজামুদ্দিন মসজিদের জমায়েতে থাকা অন্তত সাত হাজার ৬০০ ভারতীয় এবং এক হাজার ৩০০ বিদেশিকে শনাক্ত করা হয়েছে।

ওই জমায়েত থেকে ভারতজুড়ে করোনাভাইরাসের ছড়ানোর সবচেয়ে বড় উৎস হয়ে উঠেছে বলে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বুধবার জানিয়েছে।

দিল্লির পশ্চিম নিজামুদ্দিন এলাকায় তাবলিগ জামাতের ওই মারকাজ বা কেন্দ্রকে ভারতের কেন্দ্রীয় সরকার করোনাভাইরাসের হটস্পট হিসেবে চিহ্নিত করে।

এরপর থেকে ভারতের ২৩টি রাজ্য ও চারটি কেন্দ্রশাসিত এলাকায় ব্যাপক অনুসন্ধান শুরু করে তাবলিগের এক হাজার ৩০৬ জন বিদেশি সদস্যকে শনাক্ত করা হয়।

ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ১ এপ্রিল পর্যন্ত সংগৃহীত তথ্যে দেখা গেছে, ওই বিদেশিদের মধ্যে এক হাজার ৫১ জন কোয়ারেন্টিনে আছেন, ২১ জনের দেহে ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে এবং দুজন মারা গেছেন।