ভারতে ফুটবলার জীবনের পায়ে সফল অপারেশন

পায়ের চোটটা কিছুতেই পিছু ছাড়ছিল না নাবিব নেওয়াজ জীবনের। উপায়ান্তর না দেখে শেষে পাড়ি জমান ভারতে। শনিবার, ১৭ এপ্রিল কলকাতার এক হাসপাতালে অস্ত্রোপচার হয়েছে জাতীয় দলের এ ফুটবলারের পায়ে।

আবাহনীর তারকা এ স্ট্রাইকার অস্ত্রোপচারের খবর দিয়েছেন নিজেই। সঙ্গে সবাইকে আশ্বস্ত করে জানিয়েছেন, তার অস্ত্রোপচার সফল হয়েছে। তবে ফিট হয়ে উঠতে চার-পাঁচ মাস সময় লাগবে। আন্তর্জাতিক ফ্লাইট চলাচল স্বাভাবিক হলেই দেশে ফিরবেন জীবন।

ফেসবুকে ভক্ত-সমর্থকদের সফল অস্ত্রোপচারের খবর দিয়ে দোয়াও চান তারকা প্লেমেকার জীবন, ‘আলহামদুলিল্লাহ। লিগামেন্ট (এসিএল) সার্জারি সফল। দ্রুত আরোগ্য লাভের জন্য সবাই আমার জন্য দোয়া করবেন।’

ঢাকায় গত নভেম্বরে নেপালের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ খেলে বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ম্যাচে পায়ে চোট পান জীবন। আঘাত লাগে পায়ের লিগামেন্টে।

চোটের অবস্থা খানিকটা উন্নতি হলে কোচ জেমি ডে কাতারের বিপক্ষে দলে রাখেন জীবনকে। যদিও ৪ ডিসেম্বর বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচটি খেলা হয়নি তার।

কাতার থেকে ফিরে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ম্যাচ খেলেন জীবন। কিন্তু ইনজুরিটা ফের মাথাচাড়া দিয়ে উঠলে চিকিৎসকদের পরামর্শে অস্ত্রোপচারের জন্য কলকাতায় চলে যান।