ভারতের অভিনেত্রী অপর্ণা সেনের বিরুদ্ধে মামলা দায়ের

21

বিনোদন ডেস্ক : ভারতের অভিনেত্রী অপর্ণা সেনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

দেশটির সীমান্তরক্ষী বাহিনীকে (বিএসএফ) নিয়ে বিরূপ মন্তব্য করায় মামলাটি দায়ের করেছেন পৃথ্বীশ দাস নামের এক আইনজীবী। ভারতীয় গণমাধ্যমগুলো খবরটি নিশ্চিত করেছে।

সম্প্রতি পশ্চিমবঙ্গ, আসাম ও পাঞ্জাবের সীমান্তরক্ষীদের ক্ষমতা বাড়ানোর নির্দেশ দিয়েছে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এই সিদ্ধান্ত পছন্দ হয়নি অপর্ণার। বিষয়টি নিয়ে তিনি নিন্দা জানিয়েছেন।

গত সোমবার (১৫ নভেম্বর) সাংবাদিকদের সঙ্গে আলাপে অপর্ণা সেন বলেন, ‘মিলিটারিদের যতটা ক্ষমতা দেয়া উচিত, তার চেয়ে বেশি দেয়া হচ্ছে। ছিটমহলের বাসিন্দাদের কথা ভাবলেই শিউরে উঠি। এমনিতেই তাদের অবস্থা খুব খারাপ। তার ওপর বিএসএফদের ক্ষমতা বাড়ালে তা আরো দুর্বিষহ হয়ে উঠবে।’

সীমান্তবাসীদের কথা ভেবে এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার জন্য মমতা ব্যানার্জির প্রতিও অনুরোধ জানান অপর্ণা। অভিনেত্রীর এমন বক্তব্যের সূত্র ধরেই মামলা ঠুকেছেন আইনজীবী পৃথ্বীশ।

তার দাবি, ‘কেন্দ্রীয় বাহিনীকে অসম্মান করেছেন অপর্ণা সেন। আগামী ৭ দিনের মধ্যে তাকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।’

প্রসঙ্গত, নতুন সিদ্ধান্তে পশ্চিমবঙ্গ, আসাম এবং পাঞ্জাব সীমান্ত থেকে দেশটির আভ্যন্তরীণ ভূ-সীমানা ১৫-৫০ কিলোমিটার পর্যন্ত বিএসএফ-র ক্ষমতা বাড়ানো হয়েছে। যার জেরে বিএসএফ ৫০ কিলোমিটার ভেতর পর্যন্ত তল্লাশি, বাজেয়াপ্ত এবং গ্রেফতার করার ক্ষমতা পেয়েছে।

কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে ইতোমধ্যে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিংহ।