বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাজধানীতে নিরাপত্তা জোরদার

শহিদ বুদ্ধিজীবী দিবস সোমবার (১৪ ডিসেম্বর)। দিবসটি উপলক্ষে ঢাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। পুলিশের পাশাপাশি র‌্যাব, বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তা রক্ষায় বিশেষভাবে নিয়োজিত রয়েছে।

শহিদ বুদ্ধিজীবী দিবসে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং বিভিন্ন সংগঠনের নেতারা মিরপুরে শহিদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শহিদদের প্রতি শ্রদ্ধা জানাবেন। এ উপলক্ষে অত্র এলাকাসহ পুরো ঢাকায় বিশেষ নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে ডিএমপি।

শহিদ বুদ্ধিজীবী কবরস্থানে দায়িত্বরত এএসআই হারুন বলেন, ১৪ ডিসেম্বর উপলক্ষে শহিদ বুদ্ধিজীবী কবরস্থানে সব ধরনের নিরাপত্তা জোরদার করা হয়েছে। কোনো ধরনের বিশৃঙ্খলা যাতে না ঘটে সেদিকে নজরদারি রাখা হয়েছে।

তিনি বলেন, এই এলাকায় সুষ্ঠুভাবে যানবাহন চলাচল নিয়ন্ত্রণকল্পে সোমবার সকাল ৬টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত সব প্রকার সার্ভিস ট্রান্সপোর্ট (বাস/ট্রাক/হিউম্যান হলার/থ্রি হুইলার ইত্যাদি), রিকশা ও ভ্যানকে মিরপুর মাজার রোড (মাজার রোড ক্রসিং হতে মিরপুর-১ নম্বর ক্রসিং পর্যন্ত) পরিহার করে বিকল্প সড়কে চলাচল করার জন্য অনুরোধের কথাও বলেন এই এএসআই।

সরেজমিনে দেখা যায়, শহিদ বুদ্ধিজীবী দিবসকে কেন্দ্র করে বিকেল থেকে স্থানীয় দোকানপাট বন্ধ রয়েছে। স্থানীয় নেতাকর্মীদের মিছিল নিয়ে শহিদ বুদ্ধিজীবী শহিদ মিনারের সামনে বসে থাকতে দেখা যায়।