বিশ্বে করোনায় মৃত্যু ১ লাখ ৭০ হাজার ছাড়াল

সারাবিশ্ব কাঁপছে করোনা আতঙ্কে। প্রতিদনই লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। এরই মধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৭০ হাজার ছাঁড়িয়েছে। এর মধ্যে চার ভাগের এক ভাগ মারা গেছে শুধুমাত্র যুক্তরাষ্ট্রে।
মঙ্গলবার (২১ এপ্রিল) সকাল সাড়ে ৮টা পর্যন্ত সারাবিশ্বে ২৪ লাখ ৮১ হাজার ২৮৭ জন এ ভাইরাসে এ আক্রান্ত হয়েছেন। আর এ ভাইরাস সংক্রমণে মৃত্যু হয়েছে এক লাখ ৭০ হাজার ৪৩৬ জনের।

যুক্তরাষ্ট্র ভিত্তিক প্রতিষ্ঠান ওয়ার্ল্ডোমিটার থেকে আরও জানানো হয়, এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ লাখ ৬৪ হাজার ৮৫৪ জন।
ওয়ার্ল্ডোমিটার আরও জানায়, মঙ্গলবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪২ হাজার ৫১৪ জন। আর দেশটিতে আক্রান্ত হয়েছে ৭ লাখ ৯২ হাজার ৭৫৯ জন। স্পেনে ২০ হাজার ৮৫২ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ লাখ ২১০। আর ইতালিতে মারা গেছে ২৪ হাজার ১১৪ জন। আর সেখানে আক্রান্ত হয়েছেন এক লাখ ৮১ হাজার ২২৮ জন। আর ফ্রান্সে ২০ হাজার ২৬৫ জনের মৃত্যু এবং এক লাখ ৫৫ হাজার ৩৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
বাংলাদেশে সোমবার পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৪৮ জন। আর মৃত্যু হয়েছে ১০১ জনের।
গত ডিসেম্বরের শেষের দিকে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। এরপর তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। এখন পর্যন্ত ২১০ টি দেশ ও অঞ্চলে আঘাত হেনেছে প্রাণঘাতী করোনা।