বিক্রি হয়নি, ফিরিয়ে নেওয়া হচ্ছে হাজার হাজার গরু

অধিক লাভের আশায় মাত্র কয়েকদিন আগে রাজধানীর হাটে আনা গরুর অধিকাংশই বিক্রি হয়নি বলে জানিয়েছেন ব্যাপারী ও খামারাীরা। তাই ঈদের দিনই বিক্রি না হওয়া গরু নিয়ে ফের গ্রামের পথে রওয়ানা দিয়েছেন তারা।
বুধবার (২১ জুলাই) রাতে রাজধানীর গাবতলী ও মাওয়া সড়ক এলাকায় ট্রাক ও মিনি পিকআপ ভর্তি গরু নিয়ে ব্যাপারীদেরকে ফিরে যেতে দেখা গেছে। এছাড়া রাজধানীর হাটগুলোর একাধিক ব্যাপারীর সংগে কথা বলেও জানা গেছে এই তথ্য।
শরীয়তপুরের জাজিরা এলাকা থেকে ১৭ টি গরু নিয়ে গোলাপবাগ মাঠে এসছিলেন রইস মিয়া। আজ দুপুরে তিনি বলেন, ১৬ জুলাই ১৭ টি গরু নিয়ে হাটে আসছি। কিন্তু একটাও বিক্রি করতে পারিনি। পরে গতকাল অনেকটা পানির দামে পাঁচটি গরু বিক্রি করেছি। সেই টাকা দিয়ে আজকে গরু নিয়ে চলে যাবো।
শুধু গরু ব্যাপারী রইস-ই নয়, তার মতো আরও অনেক ব্যাপারীও পড়েছেন একই সমস্যা। গাবতলী হাটের আটটি গরু নিয়ে আসা নীলফামারীর ব্যাপারী হাসান উদ্দোলা মাত্র একটি গরু বিক্রি করেছেন। বাকি গরুগুলো আজ সন্ধ্যায় নিয়ে যাচ্ছেন এলাকায়।
তিনি বলেন, একটা গরু কোনও মতে দেড় লাখ টাকা বিক্রি করেছি। হিসেব করে দেখলাম লাভ থাকবে হাজার দশেক টাকা। বাকি ৭টা গরুর দামই বলেনি। বিক্রি তো দূরের কথা। তাই আজ নিয়ে যাচ্ছি।
গাবতলী এলাকায় ট্রাফিক পুলিশ সদস্য আবু নোমান বলেন, আজ সন্ধ্যা থেকে ট্রাক পিকআপ ভ্যানে প্রচুর গরু গ্রামের দিকে নিয়ে যেতে দেখেছি।