বাণিজ্য মেলার পর্দা নামছে আজ

প্রথমবারের মতো ৩৭ দিনব্যাপী চলা ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার শেষ দিনে ঘুরতে আসা দর্শনার্থীদের চেয়ে ক্রেতার সংখ্যাই বেশি বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) রাতেই শেষ হচ্ছে রাজধানীর আগারগাঁওয়ে বসা মাসব্যাপী এ মেলা।

কথা হয় মেলায় পরিবার নিয়ে আসা আরিফের সাথে। তিনি বলেন, আসি আসি করে মেলায় আসা হয়নি। আজ (বৃহস্পতিবার) অফিস থেকে ছুটি নিয়ে মেলায় চলে আসলাম। বাসার জন্য কিছু কেনাকাটা করার ইচ্ছা আছে। তবে মেলায় আসার মূল উদ্দেশ ঘোরাঘুরি।

পয়লা জানুয়ারি মাসব্যাপী বাণিজ্য মেলার উদ্বোধন করা হয়। তবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুরু উপলক্ষে ১০ জানুয়ারি মেলা বন্ধ রাখা হয়। এছাড়া এবারের মেলায় প্রথমদিকে ক্রেতা-দর্শনার্থীর সংখ্যা ছিল বেশ কম। এ কারণে মেলার সময় বাড়ানোর দাবি জানায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো। তাদের দাবির প্রেক্ষিতে মেলার সময় বাড়িয়ে নতুন করে ৪ ফেব্রুয়ারি শেষ দিন নির্ধারণ করা হয়।

তবে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি আবারো মেলা বন্ধ রাখা হয়। এর ফলে আবারো মেলার সময় বাড়ানোর দাবি জানান অংশগ্রহণকারীরা। তাদের দাবি মেনে নিয়ে দ্বিতীয় দফায় মেলার সময় দু’দিন বাড়িয়ে ৬ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) পর্যন্ত করা হয়।

উল্লেখ্য,এবারের আয়োজনে ৫৫টি স্টলে পসরা সাজিয়েছে ২০ দেশের প্রতিষ্ঠান। আর দেশীয় স্টলের সংখ্যাও ছিল প্রায় ৫ শত।