বাংলাদেশি নেটিজেনদের তোপের মুখে কঙ্গনা

বিনোদন ডেস্ক : কঙ্গনা রানাউত কাজের চেয়ে বিতর্কিত বিভিন্ন মন্তব্যের কারণে আলোচনায় থাকেন। সব ইস্যুতে মন্তব্য করে খবরের শিরোনামে থাকেন বছরজুড়ে। এবার বাংলাদেশের ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্কিত মন্তব্য করে সমালোচনায় পড়লেন বলিউডের ‘কুইন’ খ্যাত এই অভিনেত্রী।

বৃহস্পতিবার ১৬ ডিসেম্বর দুপুরে ভেরিফায়েড ফেসবুক ফ্যান পেজ এবং নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে কঙ্গনা এক পোস্টে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ‘বাংলাদেশের বিজয়’ উল্লেখ না করে বলেছেন, ওই বছরের বিজয় ‘পাকিস্তানের বিরুদ্ধে ভারতের বিজয়’ এবং ২০২১ সাল ভারতের বিজয়ের সুবর্ণ জয়ন্তী চিহ্নিত করেন।

ইন্ডিয়ান আর্মিদের সঙ্গে বিভিন্ন সময়ে নিজের তোলা একাধিক স্থিরচিত্র শেয়ার করে কঙ্গনা আরও লেখেন, ‘ইন্ডিয়ান আর্মড ফোর্সের সাহসিকতা ও আত্মত্যাগের প্রতি স্যালুট।’ হ্যাসট্যাগে লিখেছেন- বিজয়দিবস, সোনালীবিজয়, অমৃতমহাউৎসব।

ব্যারিস্টার কায়সার কামাল, দীলিপ ঘোষ, সাব্বির চৌধুরীর অসংখ্য সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী কঙ্গনাকে ভুল শোধরাতে বলেন। তারা কঙ্গনাকে বলেন, আপনি যা লিখেছেন তা শুধরে নিন, এটি বাংলাদেশের বিজয়। এছাড়াও দেশীয় শোবিজের অনেকেই ওই পোস্টে কঙ্গনার পোস্ট নিয়ে জবাব দেন।

এদের মধ্যে চিত্রনায়ক জয় চৌধুরী, নিশাত নাওয়ার সালওয়া রয়েছেন। জয় প্রতিবাদ করে লিখেছেন, দয়া করে ইতিহাস বিকৃতি করবেন না। এটি ভারতের নয়, পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশের বিজয়ের সুবর্ণ জয়ন্তী।

ভারত আমাদের সহায়তা করেছে, এজন্য তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। এই বিজয় অর্জনের জন্য আমরা অনেক ত্যাগ স্বীকার করেছি। আমাদের আবেগে আঘাত করবেন না।