বড়দিন উপলক্ষে খ্রিস্ট ধর্মাবলম্বীসহ সকলকে শুভেচ্ছা জানান ফুলপুর ইউএনও

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধি :
ময়মনসিংহের ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার বলেছেন, ‌‘বড়দিন দেশের খ্রিস্টান ও অন্যান্য সম্প্রদায়ের মধ্যকার বিরাজমান সৌহার্দ্য সম্প্রীতিকে আরও সুদৃঢ় করবে। শুক্রবার ময়মনসিংহের ফুলপুর উপজেলার ভাইটকান্দি ইউনিয়নের শ্যামপুর সাধু আন্তনী গীর্জায় বড় দিনের কেক কাটার অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
করোনাভাইরাসের সংক্রমণে বর্তমানে বিশ্ব বিপর্যস্ত উল্লেখ করে ইউএনও শীতেষ চন্দ্র সরকার সামাজিক দূরত্ব বজায় রেখে এবারের বড়দিন পালনের আহ্বান জানান। এসময় জনসাধারণের শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে বড়দিন উপলক্ষে খ্রিস্ট ধর্মাবলম্বীসহ দেশের সব মানুষকে শুভেচ্ছা জানান তিনি।

শুক্রবার বড়দিন হলেও আগের দিন রাত থেকেই উৎসবে মেতে ওঠেন ফুলপুরের খ্রিস্টান ধর্মাবলম্বীরা। গির্জা ও উপাসনালয়ে প্রার্থনার মধ্য দিয়ে শুরু হয় বড়দিন উদযাপন। সেখানে মঙ্গলবাণী পাঠের মাধ্যমে নিজের পরিশুদ্ধি এবং জগতের সব মানুষের জন্য মঙ্গল কামনা করা হয়।
করোনা ও পাপমুক্তি, মঙ্গল আর বিশ্বব্যাপী শান্তি কামণা করেছেন খ্রিস্ট ধর্মাবলম্বীরা।

শ্যামপুর সাধু আন্তনী গীর্জায় সকাল থেকে খ্রিস্টান ধর্মাবলম্বীরা এ উপলক্ষে দিনব্যাপী নানা উৎসব পালন করে। বড়দিন উপলক্ষে খ্রিস্টানভক্তরা গির্জায় আরাধনা করেন। সকালে গির্জায় বিশেষ প্রার্থনা দিয়ে দিনের শুরু হয়। প্রায় সব পরিবারেই থাকে কেক, পিঠা, পোলাও-বিরিয়ানিসহ বিভিন্ন সুস্বাদু ও উন্নত মানের খাবারের আয়োজন।