বঙ্গবন্ধু সেতুতে ৩০ কিমি যানজট

ঘন কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুতে যান চলাচল বিঘ্নতা দেখা দিয়েছে। এতে সেতুর উভয় পাশে প্রায় ৩০ কিলোমিটার যানজট দেখা দেয়। এতে ভোগান্তিতে পরেছেন সাধারণ যাত্রীরা।
আজ বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) ভোর সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত এক ঘণ্টা টোল আদায় বন্ধ রাখাতে ও ঘন কুয়াশায় গাড়ির ধীর গতির কারণে এ যানজটের সৃষ্টি হয়।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী আইয়ুবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, ঘনকুয়াশার কারণে সাড়ে ৩টার দিকে এক ঘণ্টা টোল আদায় বন্ধ রাখা হয়। এজন্য সেতুর ওপরসহ দুই পাড়ে যানবাহন আটকা পরে। ফলে যানবাহনের দীর্ঘ সারি রয়েছে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক ও সিরাজগঞ্জ পশ্চিম সংযোগ সড়কে।
এতে ৩০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কিছুটা কেটে গেলে ধীর গতিতে যান চলা শুরু হয়। তবে গাড়ির দীর্ঘ সারি রয়েছে।
এদিকে, ভোরে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের সল্লা এলাকায় বাস-পিকআপ ভ্যানের সংঘর্ষের ঘটনায় যানচলাচল বন্ধ হয়ে যায়। তবে দুর্ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
ওসি আরও জানান, যানজটের কারণে চরম ভোগান্তিতে পড়েছেন যানবাহনের চালক ও যাত্রীরা । বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার পরিমাণ কমলেও ধীর গতিতে যানবাহন চলছে।