বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আ: লীগের উপ-কমিটির শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগের নবগঠিত বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি। আজ শুক্রবার সকালে উপ-কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. হোসেন মনসুর, সদস্য সচিব বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুরের নেতৃত্বে ধানমন্ডির ঐতিহাসিক বত্রিশ নম্বরস্থ বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সংগঠনের নেতারা।
শ্রদ্ধা নিবেদন শেষে হোসেন মনসুর বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আইটি সেক্টরেও ব্যাপক উন্নতি হয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্যরা দেশের বিজ্ঞান ও প্রযুক্তিকে আরো এগিয়ে নিতে কাজ করবে।

আবদুস সবুর বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে আওয়ামী লীগের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার, গুজব প্রতিরোধে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি ২৪ ঘন্টা কাজ করছে। বিজ্ঞান ও প্রযুক্তি উপ-কমিটির তৈরী ‘জয় বাংলা’ অ্যাপসের মাধ্যমে গুজব প্রতিরোধ এবং সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডগুলো আগামীতে ১৬ কোটি মানুষের কাছে পৌঁছে দেয়া আমাদের লক্ষ্য।
তিনি বলেন, আগামী পঞ্চবার্ষিকী পরিকল্পনায় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির বিশেষজ্ঞদলের মতামত সরকারের কাছে তুলে ধরা হবে। এছাড়া বিদ্যুৎ, জ¦ালানি, আইসিটি, রেল, যোগাযোগ সেক্টরসহ বড় বড় অবকাঠামো, আমার গ্রাম-আমার শহর বির্নিমাণে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির বিশেষজ্ঞ দল কাজ করবে।
উল্লেখ্য, গত ২৯ ডিসেম্বর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৭২ সদস্য বিশিষ্ট দলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি অনুমোদন দেন।