বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ঢাকায় আসছেন ম্যারাডোনা

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ঢাকায় আসছেন আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। এতদিন গুঞ্জন হিসেবে থাকলেও, আজ বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন সভাপতি কাজী সালাউদ্দিন। মূলত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানাতে আসছেন তিনি। তবে ম্যারাডোনা ঠিক কবে বাংলাদেশে আসবেন সে বিষয়টি স্পষ্ট করে জানাননি বাফুফে সভাপতি।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ’র এবারের আসর উৎসর্গ করা হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে। ২০২০ সালের জানুয়ারির ১৫ তারিখ থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে বাংলাদেশসহ মোট ছয়টি দেশ।

বাফুফে ভবনে জানিয়েছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন সময় দিতে পারবেন তখনই ম্যারাডোনা আসবেন বাংলাদেশে।’

গেল আসরের মতো এবারও বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপের স্বত্ব কিনে নিয়েছে কে-স্পোর্টস। টুর্নামেন্ট আয়োজনের সার্বিক খরচ বহন করবে কে স্পোর্টস। ‘গেটমানি’ পেয়ে বরং লাভের মুখ দেখতে পারে ফুটবল ফেডারেশন।

শেষ পর্যন্ত ছয় জাতি নিয়ে আয়োজিত হবে এবারের টুর্নামেন্ট। ৪ জানুয়ারি হবে ড্রয়ের অনুষ্ঠান। সেদিনই আনুষ্ঠানিকভাবে দলগুলোর নাম ঘোষণা করা হবে। তবে আপাতত বাংলাদেশ ছাড়া বাকী পাঁচ দলকে চূড়ান্ত করেছে বাফুফে। দলগুলো হলো- লাওস, শ্রীলঙ্কা, মঙ্গোলিয়া, কিরগিজস্তান ও কম্বোডিয়া।