বঙ্গবন্ধুকে শিশুদের মধ্যে ছড়িয়ে দেবার উদ্যোগ পাঞ্জেরী’র

দেশের নামকরা প্রকাশনা প্রতিষ্ঠান পাঞ্জেরী পাবলিকেশন্স লিমিটেড। বই প্রকাশ ছাড়াও প্রতিষ্ঠানটি কাজ করে আসছে শিশুদের নিয়ে। আবারও প্রতিষ্ঠানটি নিয়েছে নতুন এক উদ্যোগ।

পাঞ্জেরী পাবলিকেশন্স লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান পিবিএস-এ তৈরি করা হয়েছে বঙ্গবন্ধু বুক গ্যালারি ও মঞ্চ। সেখানে অনুষ্ঠিত হয়েছে ‘জাতির জনককে জানো’ শীর্ষক অনুষ্ঠান।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শকে শিশুদের মধ্যে ছড়িয়ে দেবার জন্যই পাঞ্জেরী বুক শপের (পিবিএস) এ উদ্যোগ। জ্ঞান ও সৃজনধর্মী এ ধারাবাহিক উদ্যোগের প্রথম পর্ব শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকাল দশটায় শান্তিনগরে অবস্থিত পাঞ্জেরী বুক শপের বঙ্গবন্ধু মঞ্চে অনুষ্ঠিত হয়।

‘জাতির জনককে জানো’ শীর্ষক এ ধারাবাহিক আয়োজনে রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়। প্রথম পর্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও রাজনৈতিক দর্শনের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয় এবং তার ওপর শিক্ষার্থীদের মধ্যে জ্ঞানমূলক প্রতিযোগিতার আয়োজন করা হয়।

শিক্ষার্থীদের সঙ্গে জাতির জনকের জীবন-ইতিহাসের নানাদিক নিয়ে আলোচনা করেন এবং পুরস্কার বিতরণ করেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন এবং পশ্চিম বাংলার কবি সৌগত চট্টোপাধ্যায়। এসময় আরও উপস্থিত ছিলেন সঙ্গীতা ইমাম, পাঞ্জেরী পাবলিকেশনের চেয়ারম্যান কামরুল হাসান শায়কসহ অনেকে। -সারা বাংলা ডট নেট