বঙ্গবন্ধুকে উৎসর্গ করে শাকিব খানের ‘বীর’

শাকিব খান ও বুবলীজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করা হলো শাকিব খানের নতুন চলচ্চিত্র ‘বীর’।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী (১৭ মার্চ ২০২০-১৭ মার্চ ২০২১) উপলক্ষে ঘোষণাটি দিয়েছে ছবির প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজ ও প্রযোজক মো. ইকবাল।

শাকিব খান ও বুবলী অভিনীত এ চলচ্চিত্রের শুটিং গতকাল (২ ডিসেম্বর)) থেকে পূবাইলে শুরু হয়েছে। সেখান থেকেই এ তথ্যটি জানান ইকবাল। ‘বীর’ পরিচালনা করছেন কাজী হায়াৎ। তার নির্দেশনায় এই প্রথম কাজ করছে শাকিব-বুবলী জুটি।

তাদের সঙ্গে এখন আছেন খল-অভিনেতা মিশা সওদাগর। তিনি বলেন, ‘‘বীর’ পরিচালনা করছেন এমন একজন, যার প্রথম ছবিই জাতীয় চলচ্চিত্র পুরস্কার এনে দিয়েছে। তার হাত ধরে জাতীয় সম্মান পেয়েছেন অনেকে। তিনি কাজী হায়াৎ। খুব ভালো লাগছে এ ছবিতে কাজ করে। আর প্রযোজকদ্বয় ও পরিচালক এ ছবিটি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে উৎসর্গ করছেন।’’

এদিকে কয়েক মাস ধরেই গুঞ্জন চলছিল ‘বীর’ থেকে বাদ যাচ্ছেন বুবলী। তবে সেটি হচ্ছে না। কারণ, ইতোমধ্যে শুটিংয়ে অংশ নিয়েছেন এ নায়িকা।

জানা যায়, টানা কয়েক সপ্তাহ কাজ করে এর শুটিং শেষ করা হবে।

শাকিব খান ফিল্মস (এস কে ফিল্মস) ২০১৪ সালে ‘হিরো দ্য সুপারস্টার’ এবং গেল রোজার ঈদে ‘পাসওয়ার্ড’-এ দুটি সিনেমা প্রযোজনা করে ব্যাপক সাফল্য পায়। এই প্রযোজনা প্রতিষ্ঠানের তৃতীয় সিনেমা ‘বীর’-এর শুটিং শুরু হয়েছিল জুলাইতে। মাঝে বিরতি দিয়ে আবারও শুরু হয়েছে এর কাজ। এস কে ফিল্মস সূত্রে জানা যায়, ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে ‘বীর’ মুক্তি পেতে পারে।