বই মেলায় লেখক নূর-এ-মিতা’র কাব্যগ্রন্থ “মন কুঠিরে বাস”

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ
ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধার মাস অমর একুশে ফেব্রুয়ারি। এবারের একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে নবীণ লেখক নূর-এ-মিতা’র কাব্যগ্রন্থ “মন কুঠিরে বাস”। একুশে বইমেলায় তিনি পাঠকদের মাঝে “মন কুঠিরে বাস” বইটি নিয়ে হাজির হলেন। তার কবিতার মধ্যে দেশপ্রেম, বিদ্রোহ ও রোমান্টিকতার প্রকাশ ঘটেছে। তার প্রতিটি কবিতায় সহজ ও সাবলীল ভাষায় ছন্দ উপমা ও অলংকারের ব্যবহার লক্ষ্যণীয়। তাই সব ধরনের পাঠকদের জন্য সময় উপযোগী একটি কাব্যগ্রন্থ “মন কুঠিরে বাস ”। বইটির প্রচ্ছদ করেছেন লেখক নিজেই। প্রকাশ করেছেন গৌরব প্রকাশনী। গৌরব প্রকাশনী থেকে প্রকাশিত এই বইটি ঢাকা একুশের বই মেলায় (সোহরাওয়ার্দী উদ্যানে) ১২ ফেব্রুয়ারি থেকে পাওয়া যাবে। স্টল নং ৪০০, ৪০১, ৪০২ এ।.
“মন কুঠিরে বাস ” বইটিতে লেখক নূর-এ-মিতা’র লেখা “জন্মভূমির ঋণ, হায়রে গণতন্ত্র, বাহ বাঙালি বাহ, আমিই বাংলাদেশ -০১, আমিই বাংলাদেশ -০২, বর্তমান বাংলাদেশ-০১, বর্তমান বাংলাদেশ-০২, গণতন্ত্র, বাঙালি, মন কুটিরে বাস, প্রিয়তমা, ভালোবাসার ঘুড়ি, কোন এক প্রিয়জন-০১, কোন এক প্রিয়জন -০২, তুমি ফিরে এসো মা, আমি আবরার বলছি মা, আমি মানুষ হতে চাই সহ ৪০ টি কবিতা রয়েছে।

গ্রামের পরিবেশে বড় হওয়ার কারণে প্রকৃতির প্রতি নিবিড় ভালবাসা নূর-এ-মিতা’র। স্কুল জীবণ থেকে লেখায় হাতেখড়ি। ছোট বেলা থেকে গল্প ও উপন্যাস লেখায় মনোযোগ থাকলেও ২০১১ সাল থেকে কবিতা লেখা শুরু করেন নূর-এ-মিতা। অনলাইন পত্রিকা এ ফেইজবুকে কবিতার মাধ্যমে তিনি পাঠকের মন জয় করেন। এরই মধ্যে তার প্রকাশিত ” হে বঙ্গ জননী” ও “প্রজাপতির মন” কাব্যগ্রন্থ দুটি পাঠকের মনে জায়গা করে নিয়েছে।”প্রজাপতি মন” ও “হে বঙ্গ জননী” এর পর -লেখক নূর এ মিতা’র” মন কুঠিরে বাস” তৃতীয় কাব্যগ্রন্থ।মন কুঠিরে বাস বইটির জন্য লেখক সবার কাছে দোয়া প্রার্থী।