ফুলবাড়ীয়ায় স্থগিত কেন্দ্রের ভোট গ্রহণ ৩০ নভেম্বর

17

নিউজ ডেস্ক : স্থাানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি ৩৭ অনুযায়ী ১ম ও ২য় ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচনে সংশ্লিষ্ট চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের বন্ধঘোষিত ভোটকেন্দ্রে আগামী (৩০ নভেম্বর ২০২১) পুনঃভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এরই ধারাবাহিকতায় ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার কুশমাইল ইউনিয়নের নিউগী কুশমাইল সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে চেয়ারম্যান, ২নং সংরক্ষিত ও ৫নং ওয়ার্ড সাধারণ সদস্য আছিম পাটুলী ইউনিয়নের জঙ্গলবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২নং সংরক্ষিত ওয়ার্ড সদস্য ও ৬নং ওয়ার্ড সাধারণ সদস্য পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য গত নির্বাচনেও নিউগী কুশমাইল সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রটি স্থগিত করা হয় পরে পুন: ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এর আগেও ১৯৯৬ সালে অত্র ভোট কেন্দ্রটি স্থগিত হয়েছিল বলে জানা গেছে। কুশমাইল ইউনিয়নের এই কেন্দ্রে আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল বাতিন পুলু চশমা প্রতিকে ৮টি ওয়ার্ডে ভোট পেয়েছেন ৬৫৬১ এবং নৌকা প্রতিকে মো. শামছুল হক পেয়েছেন ৪৮৩৩ ভোট। ফলে ১৭২৪ ভোটের ব্যবধানে স্বতন্ত্র প্রার্থী এগিয়ে রয়েছে। কেন্দ্রে মোট ভোটার ৩৮১২ জন। কেন্দ্রটির পূনঃনির্বাচন ঘিরে উপজেলাব্যাপী আলোচনা-সমালোচনার ঝড় বইছে। মানুষের মুখে মুখে নৌকা না, চশমা এমন।
স্থগিতকৃত নিউগী কুশমাইল সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে স্থানীয় জাতীয় সংসদ সদস্য প্রবীন রাজনীতিবিদ, সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির সভাপতি আলহাজ মো: মোসলেম উদ্দিন এর নিজস্ব ভোট কেন্দ্র।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার ইঞ্জিনিয়ার মোস্তফা কামাল বলেন, সুষ্ঠু ভোট গ্রহনের জন্য সকল প্রকার নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে ।