ফুলপুরে স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ
ময়মনসিংহের ফুলপুরে স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত হচ্ছে। সূর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনি ও সকাল ৭টায় ভাষা সৈনিক এম শামছুল হক চত্বর মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিবসটির সূচনা করা হয়।
প্রথমে উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকারের নেতৃত্বে উপজেলা প্রশাসন, উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেলের নেতৃত্বে উপজেলা পরিষদ, সিনিয়র সহকারী পুলিশ সুপার দীপক চন্দ্র মজুমদার ও ওসি ইমারত হোসেন গাজীর নেতৃত্বে ফুলপুর থানা, মেয়র আমিনুল হকের নেতৃত্বে ফুলপুর পৌরসভা ও উপজেলা আওয়ামীলীগের সিনিঃ যুগ্ম আহবায়ক এমএ হাকিম সরকার, যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান, বাবু শশধর সেনের নেতৃত্বে বাংলাদেশ আওয়ামীলীগ পুস্পস্তবক অর্পন করেন। পরে পর্যায়ক্রমে , মুক্তিযোদ্ধা সংসদ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ, মহিলা আওয়ামীলীগ, সেচ্ছাসেবকলীগ, বাংলাদেশ জাতীয়তাবাদি দল (বিএনপি), জাতীয় পার্টি, বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি, উপজেলা স্কাউট, যুব রেড ক্রিসেন্ট, সাহিত্য পরিষদ, ফুলপুর প্রাথমিক শিক্ষক সমিতি, ফুলপুর ডিগ্রী কলেজ,মহিলা ডিগ্রী কলেজ,হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, ফুলপুর মহিলা কামিল মাদ্রাসাসহ বিভিন্ন রাজনৈতিক দল ও তাদের অঙ্গ সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠান পর্যায়ক্রমে পুস্পস্তবক অর্পন করেন। পুস্পস্তবক অর্পন শেষে জাতির শান্তি, সমৃদ্ধি, অগ্রগতি ও শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।
তারপর উপজেলা পরিষদ চত্বরে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এতে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল, উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার, পৌর মেয়র মোঃ আমিনুল হক, সহকারি কমিশনার (ভূমি) ফাতেমা তুজ জোহরা, সিনিয়র সহকারী পুলিশ সুপার দীপক চন্দ্র মজুমদার, ওসি ইমারত হোসেন গাজী, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ হাকিম সরকার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সাবেক ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুর রহমান, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-২ ও গ্রামাউসের নির্বাহী পরিচালক আব্দুল খালেক, ভাইস চেয়ারম্যান আনিছুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভীন লাকি, উপজেলা যুবলীগের সভাপতি শশধর সেন, সাধারণ সম্পাদক বাদশা আলমগীর, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তানজিল আহমেদ, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, ব্যবসায়ী সমিতির সভাপতি রাসেল আহম্মেদ রয়েল, উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক এটিএম রফিকুল করিম নোমান, উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক আজিজুল হক প্রমুখ।

এছাড়াও দিবসটি উপলক্ষে ঠাকুরবাখাই, রামসোনা ও নীলগঞ্জ বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, মুক্তিযুদ্ধ বিষয়ক ডকুমেন্টারী ও বঙ্গবন্ধু বিষয়ক প্রামাণ্যচিত্র প্রদর্শন, হাসপাতাল ও বিভিন্ন এতিমখানায় উন্নত খাবার পরিবেশন করাসহ দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়।

অপরদিকে ফুলপুরে মহান বিজয় দিবস উপলক্ষে হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াকফ) ফুলপুর শাখার উদ্যোগে গরীব, অসহায় ও দু্ঃস্থ রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা ও ঔষধ দেয়া হয়েছে। হামদর্দের বিনামূল্যে চিকিৎসাসেবা ও ঔষধ বিতরণ কার্যক্রম সকাল ১০ টায় উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন সরকার, হামদর্দ ফুলপুর শাখার ম্যানেজার ইকবাল হোসেন, ডাঃ এমএ মোত্তালিব, আমুয়াকান্দা জামে মসজিদের ইমাম মেরাজুল হক, সাংবাদিক নুরুল আমিন, সাংবাদিক মোঃ খলিলুর রহমান, মোস্তফা খান, এমএ মান্নান, শাহ নাফিউল্লাহ সৈকত, মাহফুজ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তি ও হামদর্দের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ। সকাল থেকে গরীব, অসহায় ও দু্ঃস্থ রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা ও ঔষধ দেয়া হয়েছে। সেই সাথে সকলকে রুহ আফজা সেবন করানো হয়েছে।