ফুলপুরে সরকারী কাজে বাধা দেয়ায় ২জনকে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ
ময়মনসিংহের ফুলপুরে খাসজমি অবৈধ দখল ও সরকারী কাজে বাধা দেয়ায় ২ জনকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শীতেষ চন্দ্র সরকার শুক্রবার ভ্রাম্যমান আদালত বসিয়ে আব্দুল মান্নান (২৫) নামে ১ জনকে ৬ মাসের ও আজহারুল ইসলাম (২৮) নামে ১ জনকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন।
জানা যায়, মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ন-২ প্রকল্পের অধীনে ফুলপুরে ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ ‘ক’ শ্রেনীর ভূমি ও গৃহহীন পরিবারকে পাকা ঘর দেয়ার প্রক্রিয়া চলছে এবং এই ঘরের জন্য ইতোমধ্যে খাসজমি উদ্ধার ও বন্দোবস্ত প্রদানের কাজ চলছে। শুক্রবার বেলা ১২ টায় ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার খাসজমি উদ্ধারের জন্য রহিমগঞ্জ ইউনিয়নের দোয়াই গ্রামে যান। সেখানে অবৈধ ভাবে খাসজমি দখল করে গাছ লাগানোর সময় নিষেধ দেয়ায় দখলদার আঃ মান্নান ও আজহারুল গংরা সরকারী কাজে বাধা প্রদান করে এবং কর্তৃপক্ষের সাথে অসৌজন্যমূলক আচরন করেন। পরে সাথে সাথে ভ্রাম্যমান আদালত বসিয়ে অবৈধ ভাবে খাসজমি দখল ও সরকারী কাজে বাধা প্রদান করায় দন্ডবিধি ১৮৬০ এর ১৮৬ ধারায় মমতাজ উদ্দিনের ছেলে আঃ মান্নানকে ৬ মাসের ও হোসেন আলীর ছেলে আজহারুল ইসলামকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড দেন ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শীতেষ চন্দ্র সরকার।
ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শীতেষ চন্দ্র সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন আসামীরা পলাতক রয়েছে। তাদের গ্রেফতার করে জেল হাজতে প্রেরণের জন্য পুলিশ অভিযান চালিয়ে যাচ্ছে।