ফুলপুরে শোকাবহ ১৫ আগস্ট উদযাপনে উপজেলা প্রশাসনের দিনব্যাপী কর্মসূচি

মোঃ খলিলুর রহমানঃ
ময়মনসিংহের ফুলপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২০ যথাযোগ্য মর্যাদায় ও ভাবগাম্ভীর্যের সাথে উদযাপনের লক্ষ্যে ফুলপুর উপজেলা প্রশাসন ২ দিনব্যাপী কর্মসূচীর আয়োজন করেছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২০ উদযাপনে ফুলপুর উপজেলা প্রশাসন আয়োজিত কর্মসূচীর মধ্যে রয়েছে, ১৪ আগষ্ট অনলাইন ভিত্তিক সাংস্কৃতিক প্রতিযোগিতা।

১৫ আগষ্ট সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, সকাল ৮ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন, ১ মিনিট নীরবতা পালন ও বিশেষ মোনাজাত। সকাল ৯ টায় উপজেলা হলরুমে জাতীয় শোক দিবসের উপর বিশেষ আলোচনা সভা, সকাল সাড়ে ১০ টায় উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবসের সাথে সঙ্গতিপূর্ণ অনলাইন ভিত্তিক কবিতা আবৃতি, চিত্রাংকণ, রচনা, হামদ-নাত প্রতিযোগিতা, বাদ যোহর উপজেলার সকল মসজিদে ১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও মিলাদ মাহফিল, সুবিধাজনক সময়ে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে উপজেলার সকল মন্দির/গীর্জা/প্যাগোডায় বিশেষ প্রার্থনা। এছাড়াও দিনব্যাপী উপজেলার গুরুত্বপূর্ণ স্থান সমুহে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ সহ গুরুত্বপূর্ণ ভাষণ মাইকে প্রচার ও তার জীবণীর উপর নির্মিত প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন করা হবে।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপনে উপজেলা প্রশাসন আয়োজিত সকল কর্মসূচীতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মেনে অংশ গ্রহণ করে তা সফল করার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন।