ফুলপুরে যথাযোগ্য মর্যাদায় জেল হত্যা দিবস ও ছাত্রনেতা ছাব্বির-শহিদের মৃত্যুবার্ষিকী পালিত

36

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধি :
ময়মনসিংহের ফুলপুরে যথাযোগ্য মর্যাদায় জেল হত্যা দিবস পালিত হয়েছে। সেইসাথে ফুলপুরের আওয়ামী রাজনীতির দুইজন সূর্য সৈনিকের শাহাদাৎ বার্ষিকীও পালন করা হয়েছে। বুধবার (৩ নভেম্বর) সকালে উপজেলা আওয়ামীলীগের শেরপুর রোডের দলীয় কার্যালয়ের সামনে জাতীয় পতাকা, কালো পতাকাসহ ও সংগঠনের পতাকা উত্তোলন করেছে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতারা। পরে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এম. মুনসুর আলী ও এম কামারুজ্জামানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তারা। এর আগে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে তাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। ফুলপুরের আওয়ামী রাজনীতির দুইজন সূর্য সৈনিকের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বাদ আছর মরহুম ছাব্বির আহম্মেদ ও শহিদুল ইসলাম শহীদের কবর জিয়ারত, দলীয় অফিসে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।


কর্মসূচীতে উপস্থিত ছিলেন, ফুলপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সাবেক ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুর রহমান, পৌর আওয়ামীলীগের সভাপতি খলিলুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভিন লাকি, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক বাদশা আলমগীর, মহিলা আওয়ামীলীগের শিখা রাণী সরকার বিউটি, উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক আজিজুল, বঙ্গবন্ধু ফাউন্ডেশন ফুলপুর উপজেলা শাখার সভাপতি রফিকুল ইসলাম, সাধারন সম্পাদক নূর মোহাম্মদ তারাকী বাবুল, বঙ্গবন্ধু সৈনিকলীগের সভাপতি আমজাদ হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক মাহবুবুর রহমান, হামিদুল আলম বিপ্লব, শাহজাহান, তফাজ্জল হোসেনসহ আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ফুলপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সাবেক ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, জেলহত্যা দিবস বাঙালি জাতির জীবনে এক কলঙ্কময় দিন। সদ্য স্বাধীন হওয়ার পর ভঙ্গুর দেশকে বঙ্গবন্ধু যখন উন্নয়নের দিকে ধাবিত করছিলেন, ঠিক সে সময় স্বাধীনতার পরাজিত শক্তি ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তার পরিবারের অন্যান্য সদস্যদের নির্মমভাবে হত্যা করে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। তার রেস কাটতে না কাটতে ইতিহাসের সাক্ষী কারাবন্দী অবস্থায় জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এম. মুনসুর আলী ও এম কামারুজ্জামানকে রাতের আঁধারে কারাগারে নির্মমভাবে হত্যা করেছিল। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে, সেই স্বাধীনতা বিরোধী চক্র আবারও ষড়যন্ত্র করছে। সেই ষড়যন্ত্র মোকাবেলা করতে প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে।