ফুলপুরে মুক্তিযোদ্ধাদের সম্মানে থানায় “সংরক্ষিত চেয়ার” বসালেন ওসি মামুন

মোঃ খলিলুর রহমানঃ
মহান বিজয় দিবসের সুবর্ণজয়ন্তীতে সম্মান জানাতে নিজের অফিসে (থানায়) জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের জন্য ‘সংরক্ষিত চেয়ার’ রাখার ঘোষণা দিয়েছেন ময়মনসিংহের ফুলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল মামুন। শুক্রবার (১৭ ডিসেম্বর) রাতে তিনি এ তথ্য নিশ্চিত করেন।
ফুলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল মামুন বলেন, বীর মুক্তিযোদ্ধাদের কাছ থেকে যুদ্ধের অনেক গল্প শুনেছি। অসংখ্য বীর মুক্তিযোদ্ধা নিজের বুকের তাজা রক্ত দিয়ে এ দেশ স্বাধীন করেছেন, তাদের জন্য আমাদের কিছু করা দরকার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে অকুতভয় এ বীর সৈনিকদের জন্য আজ আমরা স্বাধীন। তাই আমার অফিসের বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে আমার ব্যক্তিগত উদ্যোগে “সংরক্ষিত চেয়ার’ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

শুক্রবার (১৭ ডিসেম্বর) থেকে ফুলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) এর কার্যালয়ে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের জন্য ‘সংরক্ষিত চেয়ার প্লেকার্ড লেখা একটি চেয়ারও দেখা যায়। এ নিয়ে ওসি শুক্রবার রাতে “ফুলপুর থানা ও সাংবাদিকবৃন্দ’ গ্রুপে একটি পোষ্ট দিয়ে বলেন, ১৬ ডিসেম্বর ফুলপুর উপজেলা পরিষদে সন্মানিত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত মুক্তিযোদ্ধা ও আগত অতিথিদের উদ্দেশ্যে জানাই, আজ হতে থানায় কোন কাজের জন্য আসলে এক সেকেন্ড দাঁড়িয়ে থাকতে হবেনা। সন্মানিত বীর মুক্তিযোদ্ধাদের জন্য একটি চেয়ার সংরক্ষিত থাকবে। আমার দেওয়া কথামত ঐ দিন থেকে একটি চেয়ার বীর মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষণ করা হচ্ছে।