ফুলপুরে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধকরণে জনসচেতনতা তৈরী বিষয়ে সংবাদ সম্মেলন

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ
“স্বাস্থ্য বিধি মেনে মাস্ক পড়ি, করোনার বিস্তার রোধ করি” এই শ্লোগানকে সামনে রেখে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধকরণে জনসচেতনতা সৃষ্টি ও মাস্ক বিতরণ বিষয়ক টিম ময়মনসিংহের আয়োজনে Wear Your Mask Campaign বিষয়ের প্রস্তুতি সম্পর্কে সাংবাদিকদের অবগতকরণে ময়মনসিংহের ফুলপুরে স্থানীয় সাংবাদিকদের নিয়ে সংবাদ সম্মেলন করেছেন উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার। ২৮ জুলাই সকাল ১১টায় মাস্ক ব্যবহারের উপর উৎসাহিত করণের লক্ষ্যে Team Mymensingh এর উদ্যোগে “স্বাস্থ্য বিধি মেনে মাস্ক পড়ি, করোনার বিস্তার রোধ করি” প্রতিপাদ্য বিষয়ে একযোগে ময়মনসিংহ জেলায় ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। সেই ক্যাম্পেইনকে স্বার্থক করে তুলতে সোমবার (২৭ জুলাই) বেলা ১২ টায় নিজ কার্যালয়ে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার এই সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে Wear Your Mask Campaign বিষয়ে বিস্তারিত তুলে ধরে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার বলেন, ময়মনসিংহ জেলাসহ বাংলাদেশে করোনা ভাইরাস আশঙ্খাজনকভাবে বেড়েই চলেছে কিন্তু সাম্প্রতিক সময়ে লক্ষ্য করা যাচ্ছে যে, মানুষের মাঝে মাস্ক পরার প্রবণতা ক্রমশই হ্রাস পাচ্ছে। সমগ্র ময়মনসিংহে একযোগে এই ক্যাম্পেইন পরিচালনার মাধ্যমে মানুষের মাঝে বিষয়টি নিয়ে নতুন করে দৃষ্টি আকর্ষণমূলক জনসচেতনতা তৈরী করা হবে। এই ক্যাম্পেইনে টিম ফুলপুরও সংযুক্ত হবে। তিনি আরএ বলেন টিম ফুলপুর শহরের গুরুত্বপূর্ণ পথসমুহে স্বেচ্ছাসেবকদের মাধ্যমে ৮ টি চেকপোষ্ট এবং উপজেলার বিভিন্ন বাজারে প্রবেশদ্বারে ক্রেতা-বিক্রেতাদের মাস্ক নিশ্চিত করতে চেকপোষ্ট বসানো হবে। উপজেলার সকল মসজিদ, মন্দির, গীর্জা হতে ইমাম, পুরোহিতদের মাধ্যমে বিশেষ টিম মহল্লায় জনসচেতনতা তৈরীতে প্রচারণা চালাবে। সেইসাথে টিম ফুলপুরের উদ্যোগে ১০ হাজার মাস্ক বিতরণ করা হবে। অনলাইন স্কুলে শিক্ষকগণ মাস্ক ও স্বাস্থ্যবিধি নিয়ে ৫ মিনিট করে বক্তব্য দিবেন। সংযুক্তি টিম ফুলপুর সদস্যরা বিভিন্ন শপিংমল, হাট-বাজার, অফিসসহ সকল স্থানে লিফলেট বিতরণ ও প্রচারণা চালাবে।সংবাদ সম্মেলনে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার জনসচেতনতামূলক প্রচারণায় সংবাদ মাধ্যম ও সংবাদ কর্মীদের ভূমিকা অপরিসীম উল্লেখ করে Wear Your Mask Campaign এর সকল কার্যক্রম ও জনসচেতনতা বার্তা সমূহ সাংবাদিকদের নিজ নিজ সংবাদপত্রে প্রচারের জন্য আহবান জানান।
সংবাদ সম্মেলনে এসময় আরও উপস্থিত ছিলেন, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রীর প্রতিনিধি উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মোহাম্মদ হাবিবুর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা শিহাব উদ্দিন খান, হেলডস ওপেন স্কাউট গ্রুপের সম্পাদক তাসফিক হক নাফিও।