ফুলপুরে ভোক্তা অধিকার আইনে ৩ প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধি :
ময়মনসিংহের ফুলপুর উপজেলা সদরে বাসষ্ট্যান্ড এলাকায় সোমবার (৪ জানুয়ারী) বিকালে নিয়মিত বাজার অভিযানের অংশ হিসেবে অভিযান চালিয়ে ৩ প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ময়মনসিংহ জেলা কার্যালয়।
এসময় ফুলপুর এলাকায় মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও ফিজিশিয়ান স্যাম্পল ঔষধ রাখার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫১ ধারায় হালুয়াঘাট রোডে মিত্র ড্রাগ হাউজকে ২০ হাজার টাকা, শেরপুর রোডে উত্তরা মেডিকেল হলকে ২০ হাজার টাকা ও মেডিসিন সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা করে সাথে সাথে তা আদায় করা হয় এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে ধারণা দেয়া হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিঃ দাঃ) শাহ আলম এ জরিমানা করে আদায় করেন।

বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব)এর প্রদত্ত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসক, ময়মনসিংহ মোঃ মিজানুর রহমানের নির্দেশনায় ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিঃ দাঃ) শাহ আলম কর্তৃক ফুলপুর বাসষ্ট্যান্ড এলাকায় এ অভিযান পরিচালিত হয় বলে জানা যায়।

উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ মঞ্জুরুল হক জানান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ময়মনসিংহ জেলা কার্যালয় কর্তৃক পরিচালিত নিয়মিত বাজার অভিযানের অংশ হিসেবে এই ৩ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। সেই সাথে সবাইকে সাস্থ্যবিধি মেনে চলার জন্য পরামর্শ দেওয়া হয়।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন স্যানিটারি ইন্সপেক্টর (নিরাপদ খাদ্য পরিদর্শক) মোঃ মঞ্জুরুল হক, এসআইটি শামছুল হকসহ পুলিশ প্রশাসন।