ফুলপুরে ভোক্তা অধিকার আইনে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

মোঃ খলিলুর রহমান,বিশেষ প্রতিনিধিঃ
ময়মনসিংহের ফুলপুরে আজ মঙ্গলবার দুপুরে নিয়মিত বাজার অভিযানের অংশ হিসেবে অভিযান চালিয়ে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ময়মনসিংহ জেলা কার্যালয়। মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও বিনামূলের ঔষধ রাখার অপরাধে ফুলপুর বাসষ্ট্যান্ডে খান মেডিকেল হলকে ৫ হাজার, ইশাত মেডিসিন সেন্টারকে ৫ হাজার, মিত্র ড্রাগ হাউজকে ৫হাজার, মেডিসিন সেন্টারকে ১০ হাজার ও উত্তরা মেডিকেল হলকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে ধারণা দেয়া হয়।

মঙ্গলবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নিশাত মেহের এ জরিমানা করে আদায় করেন।

উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ মঞ্জুরুল হক জানান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ময়মনসিংহ জেলা কার্যালয় কর্তৃক পরিচালিত নিয়মিত বাজার অভিযানের অংশ হিসেবে এই ৫ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও বিপুল পরিমাণ ঔষধের খালি প্যাকেট ধ্বংস করা হয়েছে। তাছাড়া বিনামূল্যে বিক্রির ঔষধ জব্দ করা হয়েছে

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন স্যানিটারি ইন্সপেক্টর (নিরাপদ খাদ্য পরিদর্শক) মোঃ মঞ্জুরুল হক, এসআইটি শামছুল হকসহ পুলিশ প্রশাসন।