ফুলপুরে ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহনির্মাণ কাজ পরিদর্শন করেন জেলা প্রশাসক

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ
” আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে  প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। এরই অংশ হিসাবে ময়মনসিংহের ফুলপুরে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে প্রথম পর্যায়ে ৯৭টি পরিবার গৃহ পেয়েছেন। বর্তমানে দ্বিতীয় পর্যায়ের ভূমি ও গৃহহীনদের জন্য নির্মাণ করা হচ্ছে স্বপ্নের নীড়। দ্বিতীয় পর্যায়ের গৃহ নির্মাণ কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে।

ফুলপুর উপজেলার ‘ক’শ্রেণির (জমি নাই,ঘরও নাই) আওতায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য ডেফুলিয়া- বাশতলায়  গৃহনির্মাণ কাজের বাস্তবায়ন চিত্র শনিবার সরেজমিন পরিদর্শন করেন ময়মনসিংহ জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। এসময় জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক গৃহ নির্মাণে গুণগত মানের বিষয়ে সর্বোচ্চ গুরুত্বারোপ করে এ বিষয়ে সার্বিক নির্দেশনা প্রদান করেন।
এসময় ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার, সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা তুজ জোহরা, উপজেলা প্রকৌশলী মামুন অর রশিদ ও উপকারভোগীসহ সংশ্লিষ্ট সকলেই উপস্থিত ছিলেন।

এরআগে শুক্রবার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সমর কান্তি বসাক ফুলপুরের নির্মাণাধীন ক শ্রেণির ভূমিহীনদের ঘরের কার্যক্রম পরিদর্শন করেন এবং পরবর্তী করণীয় সম্পর্কে দিকনির্দেশনা প্রদান করেন।