ফুলপুরে বিধি নিষেধ আরোপ করে উপজেলা প্রশাসনের গণবিজ্ঞপ্তি জারি

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ 
করোনাভাইরাস জনিত রোগ কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে সার্বিক কার্যাবলি/চলাচলে বিধি নিষেধ আরোপ করে গণবিজ্ঞপ্তি জারি করেছে ময়মনসিংহের ফুলপুর উপজেলা প্রশাসন। 
সোমবার (১২ এপ্রিল) ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শীতেষ চন্দ্র সরকার সাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আগামী ১৪ এপ্রিল ২০২১ ভোর ৬ হতে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত মেয়াদে,
#. সকল প্রকার পরিবহন ( সড়ক,নৌ, রেল) বন্ধ থাকবে। তবে পণ্য পরিবহন, উৎপাদন ব্যাবস্থা ও জরুরি সেবাদানের ক্ষেত্রে এই আদেশ প্রযোজ্য হবে না।
#. আইন-শৃঙ্খলা এবং জরুরি পরিসেবা, যেমন- কৃষি উপকরণ (সার,বীজ,কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি) খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্য সেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ,পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনি মিডিয়া), ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমুহ, তাদের কর্মচারি ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বহির্ভুত থাকবে।
#. অতি জরুরি প্রয়োজন ব্যতিত ( ঔষধ ও নিত্য প্রয়োজনিয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ইত্যাদি) কোরভাবেই বাড়ির বাইরে বের হওয়ারযাবে না। তবে টিকা কার্ড প্রদর্শন সাপেক্ষে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে।
#. খাবারের দোকান হোটেল/রেস্তোরা দুপুর ১২ টা থেকে সন্ধ্যা ৭ টা এবং রাত ১২ টা থেকে ভোর ৬ টা পর্যন্ত কেবল খাদ্য বিক্রয়/সরবরাহ (Takeaway/online) করা যাবে। 
#. কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে ৩ টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে।
উপযুক্ত আইন অমান্যকারিদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে বলেও গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।