ফুলপুরে বাস ও প্রাইভেট কারের পঞ্চমুখী সংঘর্ষ

85

ময়মনসিংহের ফুলপুরে বাস ও প্রাইভেট কারের পঞ্চমুখী সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। এতে ৪টি বাস ও একটি প্রাইভেট কার দুমড়ে মুচড়ে যায়। শুক্রবার (৬ মে) সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা-শেরপুর মহাসড়কে উপজেলার ইমাদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন স্থানে এই দুর্ঘটনা ঘটে।

জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা একটি বাস সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা-শেরপুর মহাসড়কে ফুলপুর উপজেলার ইমাদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পৌছালে বিপরীত দিক শেরপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি বাসের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। তখন একটি দ্রুতগামী প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা লেগে খাদে পড়ে যায়।এরপর পিছনে থাকা দ্রুতগতির আরও দুইটি বাস এসে এতে ধাক্কা দিলে পঞ্চমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এই ৫টি পরিবহনের কমপক্ষে ২৫ জন যাত্রী আহত হন। এদের মধ্যে ৪ জনের অবস্থা গুরুতর। দুর্ঘটনার সংবাদ পেয়ে ফুলপুর ফায়ার সার্ভিস ও থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে ১০ জনকে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। এই ঘটনায় কিছুক্ষণ যান চলাচল বন্ধ থাকলেও বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এ ব্যাপারে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. চিত্রা বলেন, আমাদের হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে গুরুতর আহত ৩ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

ফুলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল মামুন ও ফুলপুর ফায়ার স্টেশনের ইনচার্জ আল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। দুর্ঘটনায় কবলিত পরিবহণগুলো থানা হেফাজতে রয়েছে এবং এ ঘটনাকে কেন্দ্র করে মহাসড়কে সৃষ্ট জ্যাম নিরসন করা হয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।