ফুলপুরে বালিয়া ব্লাড ব্যাংকের উদ্যোগে” বিনামূল্যে চক্ষু চিকিৎসা ও সেবা প্রদান

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ
ফুলপুর উপজেলার বালিয়া বাজারের শুক্রবার বালিয়া ব্লাড ব্যাংকের আয়োজনে আশরাফ মার্কেটে বিনামূল্যে চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে। বালিয়া ব্লাড ব্যাংক ও মানবতার ফেরি’র প্রতিষ্ঠাতা কবি ও সাহিত্যিক আশরাফ উদ্দিনের উদ্যেগে হালুয়াঘাট আই কেয়ার সেন্টারের সৌজন্যে দিনব্যাপী চলে এ চক্ষু শিবিরের আয়োজন।

বিনামূল্যে রোগীর চক্ষু পরীক্ষা করা, রোগীকে ব্যবস্থাপত্র, হতদরিদ্রদের মাঝে ঔষধ বিতরণ ও অবশিষ্টদের অপারেশনের জন্য বাছাই করা হয়েছে এই চক্ষু শিবিরে।
অন্ধজনে দেহ আলো’-এই ব্রত নিয়ে উপজেলার বালিয়া, রূপসী, বওলা, ঢাকুয়া, শাকুইয়াই ইউনিয়নের সর্বস্তরের শত শত মানুষকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা দেওয়ার লক্ষ্যে এ ধরনের মানবিক সেবার আয়োজন করেছেন বালিয়া ব্লাড ব্যাংক ও মানবতার ফেরির প্রতিষ্ঠাতা কবি ও সাহিত্যিক আশরাফ উদ্দিন।
সকল সুবিধা বঞ্চিত মানুষদের কে চক্ষুসেবা দিয়েছেন ডাঃ ফুরকান আলী শেখ, ডাঃ জামান আহমেদ শেখ। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ব্লাড ব্যাংকের সহ সভাপতি স্বাস্থ্য সহকারী মোহাম্মদ আলমগীর, মোহাম্মদ তুহিন, ইমাম হোসেন, আবু তালেব, ল্যাব অ্যাসিস্ট্যান্ট ইমন হোসেন, সাথি আক্তার সহ আরও অনেকে।

সংগঠনের সভাপতি কবি ও সাহিত্যিক আশরাফ উদ্দিন বলেন, বালিয়া ব্লাড ব্যাংক একটি মানবিক প্রতিষ্ঠান। সমাজের সুবিধা বঞ্চিত মানুষের জন্যে এ ধরনের জনকল্যাণ মূলক কার্যক্রম অদূর ভবিষ্যতেও অব্যাহত থাকবে।