ফুলপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ
“প্রশিক্ষণ পরিকল্পনা প্রস্তুতি, দূর্যোগ মোকাবেলায় আনবে গতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে বৃহস্পতিবার ময়মনসিংহের ফুলপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন করা হয়। বেলা ১২টায় ফুলপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন ও প্যারেড প্রদর্শনের পর ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ’র অানুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ফুলপুর উপজেলা চেয়ারম্যান মোঃ আতাউল করিম রাসেল, উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার, ফুলপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন মাষ্টার আব্দুল হালিম, উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক আজিজুল ইসলাম, ফুলপুর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এটিএম রবিউল করিম প্রমুখ।
অনুষ্ঠানে বক্তাগণ বলেন, অগ্নিকান্ডসহ সকল দুর্যোগ মোকাবেলায় ও নাগরিক সুরক্ষা নিশ্চিতকরণের মাধমে শ্রেষ্ঠ প্রতিষ্টান হিসেবে সক্ষমতা অর্জন করেছে ফায়ার সার্ভিস । তাছাড়া দুর্যোগ দুর্ঘটনায় জীবন ও সম্পদ রক্ষার মাধ্যমে নিরাপদ দেশ গড়ে তোলার ক্ষেত্রে ফায়ার সার্ভিসের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ । গতি,সেবা ও ত্যাগের মূলমন্ত্র নিয়ে সকল দুর্যোগ মোকাবেলায় কাজ করছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ।

এসময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা ও কর্মচারীসহ বিভিন্ন পেশার মানুষ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
ফুলপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ’র উদ্বোধন অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, মোহাম্মদ আলী।