ফুলপুরে পূজা মন্ডপে স্বাস্থ্যবিধি রক্ষায় রেড ক্রিসেন্টের ব্যতিক্রমী উদ্যোগ ছিল” মাস্ক চেক পোস্ট”

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ
হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। ময়মনসিংহের ফুলপুর উপজেলার ১০ টি ইউনিয়ন এবং পৌরসভায় ৪১ টি মণ্ডপে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা অনুষ্ঠিত হয়েছে। পূজা মন্ডপগুলোতে স্বাস্থ্যবিধি রক্ষায় স্বেচ্ছাশ্রমে কাজ করেছে যুব রেড ক্রিসেন্ট ফুলপুর ইউনিটের স্বেচ্ছাসেবকরা। পূজা মন্ডপে স্বাস্থ্যবিধি রক্ষায় ফুলপুরে যুব রেড ক্রিসেন্ট ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছিল। তারা পূজা মন্ডপের সামনে” মাস্ক চেক পোস্ট” বসিয়ে মন্ডপে আগতদের মাস্ক ব্যবহার নিশ্চিত করেছেন। যুব রেড ক্রিসেন্ট ফুলপুর ইউনিট এর চিফ তাসফিক হক নাফিও’র নেতৃত্বে পূজা মন্ডপে ক্রিয়া বিভাগীয় প্রধান অাল ফাহাদ সরকার, অায়েশা অাক্তার অাশা, মিলন মিয়া, সুজন মিয়া, অাকিকুল ইসলাম , সৌরভী, শাওন ও নাজমুলসহ ৬৩ জন স্বেচ্ছাসেবক কাজ করেছে।

ফুলপুরে যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকদের কার্যক্রমের মধ্যে ছিল মাক্স চেক পোস্টের মাধ্যমে মাক্স পরিধান করে পুজোতে চলাচল নিশ্চিত করা, মন্ডপে প্রবেশের পূর্বে হাত ধোঁয়া নিশ্চিত করা, সামাজিক দূরত্ব বজায় রেখে পন্ডপ পরিদর্শন নিশ্চিত করা, জাতীয় পুজা উৎযাপন পরিষদের নির্দেশনা বাস্তবায়নে উপজেলা প্রশাসন, পুলিশ বাহিনী ও অায়োজক কমিটিকে সহায্য করা, অাইন শৃংখলা ও স্বাস্থ্য বিধি সংক্রান্ত নির্দেশনা সম্পর্কে সার্বক্ষণিক প্রশাসন কে অবগত করা এবং দর্শনার্থীরা কোন কারনে অসুস্থ হলে প্রাথমিক চিকিৎসা নিশ্চিত করা।

ফুলপুরে যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকদের পূজা মন্ডপের সামনে” মাস্ক চেক পোস্ট”সহ অন্য কার্যক্রমে ফুলপুর উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল, উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার, পৌর মেয়র মোঃ আমিনুল হক, ওসি ইমারত হোসেন গাজী, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সাবেক ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুর রহমানসহ জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ সন্তুুষ প্রকাশ করে তাদের প্রশংসা করেছেন।

ফুলপুরে যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকদের বাসায়ও তুলতুলে বিছানা ও নিজেদের জীবন মোটামুটি বিলাসিতায় কাটানোর মতো ব্যাবস্থা থাকার পরও তারা দেশ ও দেশের মানুষকে ভালবেসে নিজেদের ঘাম ঝরিয়ে ভুমিকা রাখছে সুন্দর পৃথিবী তৈরিতে। নিজেদের আরাম বিলাসিতা রেখে পূজা মন্ডপে স্বাস্থ্যবিধি রক্ষায় অক্লান্ত পরিশ্রম করেছে। তাদের কার্যক্রমে সর্বস্তরের মানুষ ধন্যবাদ জানিয়েছে যুব রেড ক্রিসেন্ট ফুলপুর ইউনিটকে।