ফুলপুরে ছেলেধরা ও গলাকাটা গুজব বিষয়ে গ্রামপুলিশদের ওসি’র দিক নির্দেশনা

মোঃ খলিলুর রহমান,বিশেষ প্রতিনিধিঃ
ছেলেধরা ও গলাকাটা গুজবে বিভ্রান্ত না হতে ময়মনসিংহের ফুলপুরে ব্যাপক সচেতনতামূলক কর্মসূচি পালন করছে থানা পুলিশ। এরই অংশ হিসেবে রবিবার দুপুরে ফুলপুর থানা কম্পাউন্ডে সাপ্তাহিক চৌকিদার ও দফাদারদের প্যারেড গ্রহন অনুষ্ঠানে ছেলেধরা ও গলাকাটা গুজব বিষয়ে স‌চেতনাতমূলক বক্তব্য রা‌খেন ও গ্রাম পুলিশদের এ বিষয়ে দিক নির্দেশনা দেন ফুলপুর থানার অফিসার ইনচার্জ (ও‌সি) ইমারত হোসেন গাজী।

এ সময় ফুলপুর থানার অফিসার ইনচার্জ (ও‌সি) ইমারত হোসেন গাজী ১০ টি ইউনিয়নের চৌকিদার ও দফাদারদের উদ্দে‌শ্যে ব‌লেন,‌ ছে‌লে ধরা গুজ‌বের বিরুদ্ধে সবাই‌কে সোচ্চার হ‌তে হ‌বে। পদ্মাসেতুতে মানুষের মাথা ও রক্ত লাগবে- এটি সম্পূর্ণ গুজব। এ ধরনের গুজবে কান না দেওয়ার পরামর্শ দেন তি‌নি। তি‌নি ব‌লেন, কেউ যেন ছেলেধরা সন্দেহে কাউকে গণধোলাই না দেন । স‌ন্দেহভাজন কোন ব্য‌ক্তি‌কে দেখ‌লে থানায় কিংবা পু‌লিশ হেল্প লাই‌নে যোগা‌যোগ করারও পরামর্শ দেন। তারপরও এ ধরনের গুজব ছড়িয়ে যারা অস্থিতিশীল পরিবেশ তৈরি করছে বা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে ব‌লেও জানান এ কর্মকর্তা।
প্যারেডে উপস্থিত চৌকিদার ও দফাদারদেরকে ফুলপুর থানা এলাকায় অাইন-শৃংখলা নিয়ন্ত্রন সংক্রান্তে ব্রিফিং প্রদান করা হয়েছে।সেইসাথে সন্ত্রাস, মাদক,, বাল্যবিবাহ, জুয়া সংক্রান্ত বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি ও এ সংক্রান্ত তথ্য পুলিশকে প্রদানে জনগনকে উদ্ভুদ্ধ করার জন্য বলা হয়।