ফুলপুরে ছাত্র-ছাত্রীদের মাঝে ফ্রী ব্লাড গ্রুপিং টেস্ট ক্যাম্পেইন অনুষ্ঠিত

77

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ
ময়মনসিংহের ফুলপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে ফ্রী ব্লাড গ্রুপিং টেস্ট ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। ফুলপুর ব্লাড স্যোলজার এর উদ্যোগে বৃহস্পতিবার এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। করোনার আগে এই ক্যাম্পেইন টা শুরু হয়েছিল কিন্তু করোনার কারণে এই কার্যক্রম দীর্ঘদিন বন্ধ থাকার পর পুনরায় শুরু করা হয়েছে।

এতে উপস্থিত ছিলেন, ফুলপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক আক্রাম হোসাইন, রক্তসৈনিক বাংলাদেশ ফুলপুর উপজেলা শাখার সভাপতি ও পৌর কাউন্সিলর তাসনোভা নাসরিন নিশু, রক্তসৈনিক বাংলাদেশ ফুলপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আলমগীর ইসলাম, ক্লিন সোসাইটির রাহাত, কাউছার, আতিক, মাসুক, হেল্পজোনের মাজারুল ইসলাম, ফুলপুরে ব্লাড সোলজারের সাকিব মিয়া, সেইভ দ্যা ফিউচার ফাউন্ডেশনের হাফসা খানম, ফাইব স্টার ক্লিনিকের ইব্রাহিম প্রমুখ।

বাঁধন ডায়াগনস্টিক সেন্টারের সৌজন্যে উক্ত কার্যক্রম এর সার্বিক সহযোগিতা করেন রক্ত সৈনিক বাংলাদেশ ফুলপুর উপজেলা শাখা, সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন ফুলপুর উপজেলা শাখা, ফুলপুর হেল্পজোন।

ফুলপুর ব্লাড স্যোলজারের প্রতিষ্ঠাতা পরিচালক তাসনোভা নাসরিন নিশু বলেন, আমরা এই কার্যক্রম অনেক আগেই শুরু করেছিলাম, করোনার কারণে অনেকদিন যাবৎ বন্ধ ছিল। এখন আবার আমরা এই কার্যক্রম শুরু করেছি। আজ ফুলপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামূল্যে ফ্রী ব্লাড গ্রুপিং টেস্ট ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। একে একে ফুলপুর উপজেলার সকল স্কুল-কলেজে ফ্রী ব্লাড গ্রুপিং টেস্ট ক্যাম্পেইন করা হবে। আমরা মানুষকে রক্ত দানে সচেতনতা করে থাকি।