ফুলপুরে করোনা ভাইরাস মোকাবেলায় সেনাবাহিনীসহ প্রশাসনের বিশেষ মহড়া

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ
ময়মনসিংহের ফুলপুরে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে, প্রবাসী ও ঢাকা থেকে অাগতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করন, করোনা প্রতিরোধে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির লক্ষে ফুলপুর উপজেলা প্রশাসন, বাংলাদেশ সেনাবাহিনী, ফুলপুর পুলিশ, ফায়ার সার্ভিস ও স্বেচ্ছাসেবকদের যৌথ উদ্যোগে এক বিশেষ মহড়া অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার বালিয়া, বওলা, রূপসী, ভাইটকান্দি, পয়ারী, আমুয়াকান্দা, বাসষ্ট্যান্ডসহ বিভিন্ন বাজারে বাজারে আজ শনিবার দিনব্যাপী ওই মহড়া অনুষ্ঠিত হয়।

সচেতনতামূলক মাইকিং করে ঘোষণা দেওয়া হয় যে, বিনা প্রয়োজনে কেহ বাড়ির বাইরে বের হবেন না। বিশেষ প্রয়োজনে বের হলেও একজন আরেকজন থেকে কমপক্ষে ৩ ফুট দূরত্ব বজায় রেখে চলবেন।

এ সময় বিভিন্ন দোকান ও ফার্মেসীর সামনে মালামাল ক্রয় করার জন্য বৃত্ত এঁকে দেওয়া হয়। বৃত্তের মধ্যে দাঁড়িয়ে মালামাল ক্রয় করতে নির্দেশনা প্রদান করা হয়। এ আদেশ অমান্য করলে শাস্তিমূূলক ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি করা হয়।
এসময় বাংলাদেশ সেনাবাহিনী ” করোনাযুদ্ধ করবো জয়, ঘরের বাইরে আর নয়” জাগাও চেতনা জাগাও বোধ, করবো করোনা প্রতিরোধ” ও ” ঘন ঘন ধুয়ে হাত, সুস্থ্য থাকি দিন রাত” শ্লোগান সম্বলিত প্লে-কার্ড প্রদর্শন করেন।

মহড়ায় উপস্থিত ছিলেন, ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম, ফুলপুর থানার অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজী, হেলডস’ ওপেন স্কাউট গ্রুপের মহাসচিব তাসফিক হক নাফিও সহ সেনাবাহিনীর সদস্য , ফায়ার সার্ভিসের সদস্য , পুলিশ সদস্য, স্থানীয় ইউপি চেয়ারম্যান।