ফুলপুরে কমিউনিটি পুলিশিং সমাবেশ, কমিউনিটি পুলিশিং এর মাধ্যমেই সম্ভব উন্নত আইন-শৃঙ্খলা পরিস্থিতি

43

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ
“মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি” এই প্রতিপাদ্য নিয়ে ময়মনসিংহের ফুলপুরে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। ফুলপুর থানা পুলিশের আয়োজনে শনিবার বিকালে এ উপলক্ষে আলোচনাসভা ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

ফুলপুর থানায় কমিউনিটি পুলিশিং সমাবেশে বক্তারা বলেন, কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে জনগণ ও পুলিশের মধ্যে পারস্পরিক আস্থা, শ্রদ্ধাবোধ ও সহযোগিতার সম্পর্ক গড়ে উঠেছে। যার কারণে বিভিন্ন ধরণের মাদক, ইভটিজিং, পারিবারিক সহিংসতাসহ বিভিন্ন অপরাধমূললক কর্মকান্ড দমন করা সম্ভব হচ্ছে। কমিউনিটি পুলিশিং এর মাধ্যমেই সম্ভব উন্নত আইন-শৃঙ্খলা পরিস্থিতি, পুলিশ জনগণের দুরত্ব হ্রাস, সম্প্রীতি এবং জনসেবা কে নিশ্চিত করা।

ফুলপুর সার্কেলের সিনিয়র এএসপি দীপক চন্দ্র মজুমদারের সভাপতিত্বে ও ফুলপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন’র সঞ্চালনায় থানার হল রুমে কমিউনিটি পুলিশিং সমাবেশে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সাবেক ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুর রহমান, পৌর মেয়র শশধর সেন, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভিন লাকি, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন সরকার, রামভদ্রপুর ইউপির সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম, ভাইটকান্দি ইউপি চেয়ারম্যান শেখ আলাউদ্দিন আহমেদ, পয়ারী ইউপি চেয়ারম্যান মোঃ মফিদুল ইসলাম, রামভদ্রপুর ইউপি চেয়ারম্যান রোকনুজ্জামান রোকন, মহিলা আওয়ামীলীগের শিখা রাণী সরকার বিউটি, উপজেলা শ্রমীকলীগের আহবায়ক এটিএম রফিকুল করিম নোমান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তানজিল আহমেদ, হিন্দু-বৌদ্ধ-খৃস্টান ঐক্য পরিষদের বাবু পরিতোষসহ রাজনৈতিক নেতৃবৃন্দ, কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ, সাংবাদিক ও পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ।