ফুলপুরে এমবিশন স্কুলে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্ভোধন

31

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ
ময়মনসিংহের ফুলপুরে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে ফুলপুরে সুনামধন্য বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এমবিশন রেসিডেন্সিয়াল স্কুলে উপজেলা স্বাস্থ্য বিভাগ আয়োজিত উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার ববি।

এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জায়েদ মাহবুব খান, এমবিশন রেসিডেন্সিয়াল স্কুলের পরিচালক আহসান হাবিব আকন্দ মুকুল, এমবিশন রেসিডেন্সিয়াল স্কুলের সহকারী পরিচালক ছাত্রলীগ নেতা তারেকুর রহমানসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও এমবিশন রেসিডেন্সিয়াল স্কুলের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার ববি শিক্ষার্থীদের কৃমিনাশক ওষুধ সেবন করানোর মধ্য দিয়ে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্ভোধন করেন।
৩০ অক্টোবর শনিবার থেকে ৫ নভেম্বর পর্যন্ত চলবে ২৫তম জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ। এই কর্মসূচির আওতায় প্রাথমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানে উপস্থিতির মাধ্যমে ৫ থেকে ১১ বছর বয়সী সব শিশুকে এবং মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানে উপস্থিতির মাধ্যমে ১২ থেকে ১৬ বছর বয়সী সব শিশুকে ১ ডোজ কৃমিনাশক ওষুধ সেবন করানো হবে।